-->
শিরোনাম

দ্বিতীয় বারের মতন ‘রেমিট্যান্স এওয়ার্ড' প্রদান করবে বাংলাদেশ কনস্যুলেট

সাইফুল ইসলাম তালুকদার,ইউএই
দ্বিতীয় বারের মতন ‘রেমিট্যান্স এওয়ার্ড' প্রদান করবে বাংলাদেশ কনস্যুলেট

বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের সন্মাননা দিবে দুবাই কনস্যুলেট। সংযুক্ত আরব আমিরাত থেকে বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসী বাংলাদেশিদের দ্বিতীয় বারের মতন ‘রেমিট্যান্স এওয়ার্ড' প্রদান করবে বাংলাদেশ কনস্যুলেট দুবাই ও উত্তর আমিরাত।

 

সম্প্রতি কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) শাহানাজ পারভিন এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রকাশ করে বাংলাদেশ কনস্যুলেট দুবাই। এতে দেশটির দুবাই ও উত্তর আমিরাতের বাংলাদেশি অধিবাসীদের রেমিট্যান্স এওয়ার্ড-২০২৩ এর জন্য আবেদনের আহবান করা হয়। রেমিট্যান্স এওয়ার্ড-২০২৩ প্রত্যাশীদের অবশ্য জানুয়ারি ২০২৩ হতে ডিসেম্বর ২০২৩ ইং পর্যন্ত বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারী বাংলাদেশিরা এওয়ার্ড এর জন্য বিবেচিত হবে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বমোট পাঁচটি ক্যাটাগরিতে মোট ৪৫ জনকে পুরস্কার প্রদান করবে কনস্যুলেট। এদের মধ্যে সাধারণ কর্মী-১ (মাসিক বেতন ১২০০ দিরহাম এর নিচে) ১০ জন, সাধারণ কর্মী-২ (মাসিক বেতন ১২০০ দিরহাম এর উপরে) ১০ জন, ব্যবসায়ী পুরুষ ১০ জন ও নারী ব্যবসায়ী ৫ জন এবং বিভিন্ন পেশাজীবী প্রবাসীদের মধ্য ১০ জন।

 

পুরস্কার প্রত্যাশীদের অবশ্য নির্ধারিত সময়ের মধ্যে প্রকাশিত আবেদন ফরমে ও শর্তাবলি পূরণ করে আবেদন করতে হবে।

 

কনস্যুলেট জেনারেল কর্তৃক সরবরাহকৃত নির্দিষ্ট আবেদন ফরমের সাথে সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবি সহ আগামি ১৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখের মধ্যে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই; অথবা [email protected] / [email protected] / [email protected] ই-মেইল ঠিকানা কিংবা বাংলাদেশ সমিতি, ফুজাইরা বা শারজাহ, অথবা বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র, রাস আল খাইমাহ এর মাধ্যমে আবেদন করতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা।

 

এতে সংযুক্ত করতে হবে বৈধপথে রেমিট্যান্স প্রেরণের প্রমাণ। যেমন, ব্যাংকিং চ্যানেল, এক্সচেঞ্জ হাউজ বা বৈধপথে অর্থ প্রেরণের রশিদ।

 

উল্লেখ্য, গত অর্থ বছরের মাঝের দিক থেকে দেশের সর্বোচ্চ রেমিট্যান্স যোগানদাতা দেশ সৌদিআরব কে পিছনে ফেলে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এছাড়াও ২০২২ সালে প্রথমবার বাংলাদেশ কনস্যুলেট দুবাই প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স প্রেরণে উৎসাহ প্রধান ও সন্মান জানিয়ে প্রথমবারের মত 'রেমিট্যান্স এওয়ার্ড-২০২২ প্রদান করে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version