-->
শিরোনাম

সজীব ওয়াজেদ জয়: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শুভ হোক আপনার পথচলা

সৈয়দা ফৌজিয়া হোসেন
সজীব ওয়াজেদ জয়: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শুভ হোক আপনার পথচলা

বাংলাদেশ যে প্রযুক্তিনির্ভর হয়ে তরতর করে এগিয়ে যেতে পারে এই স্বপ্ন তিনিই দেখিয়েছিলেন। বাস্তবে রূপ দিয়ে সজীব ওয়াজেদ জয় প্রমাণও করলেন অনেক কিছু। আজকের ডিজিটাল বাংলাদেশ তাঁরই হাত ধরে।

 

বাংলাদেশ যে স্মার্ট হতে পারে এবং হবে সেই স্বপ্নের সার্থক রূপকার হবেন সজীব ওয়াজেদ জয়। এই আস্থা, বিশ্বাস বাংলাদেশের কোটি কোটি মানুষের আছে। জয় শব্দের আরেক সমার্থক শব্দ বিজয়। যা মুক্তিযুদ্ধে বাংলাদেশের চূড়ান্ত বিজয়কে নির্দেশ করে।

 

আজ তাঁর জন্মদিন। শুভ জন্মদিন সজীব ওয়াজেদ জয়। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শুভ হোক আপনার পথচলা। আপনি যে নিরহংকার জীবনযাপন করে, মন্ত্রী মর্যাদার উপদেষ্টা হয়েও কোনো বেতন-ভাতা না নিয়ে বাংলাদেশের প্রতি আপনার যে দেশপ্রেমের অঙ্গীকার ও নমুনা প্রদর্শন করছেন সেটাই আসলে একজন প্রকৃত নেতার স্মার্ট পরিচয়।

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পে বদলে যাওয়া বাংলাদেশে সজীব ওয়াজেদ জয়ের অক্লান্ত পরিশ্রম অনস্বীকার্য। ভিশনারী এই স্বপ্নদ্রষ্টা কেবল কর্মপরিকল্পনাই তৈরি করেন না বরং তা বাস্তবায়নের রূপরেখা বা পথও বাতলে দেন। জাতির পিতার দৌহিত্র বলেই জীবন ও কর্মে তিনি এতটা সাহস দেখাতে পারেন।

 

এই কথা মোটেও বাড়িয়ে বলা হবে না যে, সজীব ওয়াজেদ জয়কে আমরা পরিবর্তনের নায়ক হিসেবে পেয়েছি। এই পরিবর্তন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে উন্নয়ন এবং সমৃদ্ধির পথে নিয়ে গেছে। উন্নত ভবিষ্যৎ নিশ্চিত করে বাংলাদেশকে বিশ্বমঞ্চে মর্যাদাকর আসনে নিতে সজীব ওয়াজেদ জয়ের নিষ্ঠা-প্রচেষ্টা-কর্ম আমাদের বরাবরই অনুপ্রাণিত করে।

 

সজীব ওয়াজেদ জয় আগামীর সুন্দর, স্বনির্ভর ও স্মার্ট বাংলাদেশের যে স্বপ্ন আমাদের মধ্যে ছড়িয়ে দিয়েছেন—আমরা বিশ্বাস করি তাঁর হাত ধরেই সেই অভীষ্ট লক্ষ্যে এগিয়ে যাবে বঙ্গবন্ধুর সোনার বাংলা।

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিত্ব, আবেগ ও দেশপ্রেমের প্রতিচ্ছবি তাঁরই দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের মধ্যে আমরা দেখতে পাই। একইসঙ্গে আমরা জয়ের মধ্যে এও দেখতে পাই যে, তিনি মানুষকে মূল্য দেন। মানুষের দুঃখে সমব্যথী হন। মা শেখ হাসিনার মতো আন্তরিক হৃদ্যতায় সাধারণ মানুষকে কাছে টেনে নেন।

 

এভাবেই সবসময় মানুষের হয়ে থাকুন। জন্মদিনে সজীব ওয়াজেদ জয়ের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি।

 

সৈয়দা ফৌজিয়া হোসেন, আওয়ামী লীগ নেত্রী ও চেয়ারম্যান, রিভেরা গ্রুপ

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version