-->
শিরোনাম

‘প্রয়াত কমান্ডার আবদুর রউফ স্বাধীনতা পদক পাওয়ায় সরকার গর্বিত’

নিজস্ব প্রতিবেদক
‘প্রয়াত কমান্ডার আবদুর রউফ স্বাধীনতা পদক পাওয়ায় সরকার গর্বিত’
পিএসটিসি আয়োজিত সম্মিলনী অনুষ্ঠানের অতিথিরা।

বেসরকারি সংগঠন পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি)-এর প্রতিষ্ঠাতা, মুক্তিযোদ্ধা কমান্ডার (অব.) রউফের স্বাধীনতা পদকপ্রাপ্তি এবং ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সামাজিক সম্মিলন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, সমাজসেবক কমান্ডার (অব.) আবদুর রউফ এর মতো একজন ব্যক্তিত্বকে রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান স্বাধীনতা পদকে ভূষিত করতে পেরে সরকারও গর্বিত। বর্তমান সময়ে এমন মানুষের সংখ্যা বিরল।

তিনি পিএসটিসিকে ধন্যবাদ জানান, জাতির এই সূর্য সন্তানকে স্মরণ করার জন্য। উপস্থিত অন্যান্য অংশগ্রহণকারীরাও এই মহৎ ব্যক্তিত্বের কর্ম ও জীবন নিয়ে আলোচনা করেন।

রোববার (১৩ মার্চ) রাজধানীর একটি হোটেলে এই সম্মিলনীর আয়োজন করা হয়।

সম্মিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক আজকের পত্রিকার সম্পাদক ও সাবেক প্রধান তথ্য কমিশনার পিএসটিসির চেয়ারম্যান গোলাম রহমান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিএসটিসির ভাইস চেয়ারপারসন ও সাবেক সচিব এ এস এম মাহবুবুল আলম, ট্রেজারার গিতালি বদরুননেসা হাসান ও নির্বাহী পরিচালক: ড. নূর মোহাম্মদ। এছাড়াও বিভিন্ন সরকারি, বেসরকারি, আন্তর্জাতিক এরং দাতা সংস্থার প্রতিনিধির এবং পিএসটিসি পরিবারের সদস্যরা এতে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য প্রয়াত কমান্ডার (অব.) আবদুর রউফ একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ নৌবাহিনী পুনর্গঠনে একজন অগ্রনায়ক। তিনি ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের একজন সহযোদ্ধা ও সহচর। বঙ্গবন্ধুর সঙ্গে আগরতলা ষড়যন্ত্র মামলায় তাকেও অভিযুক্ত করা হয়েছিল।

পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টার কমান্ডার (অব.) আবদুর রউফের গড়া একটি প্রতিষ্ঠান যা সুদীর্ঘ ৪৪ বছর ধরে দেশের জনগণের জীবনমান উন্নয়নে বাংলাদেশ সরকারের সহযোগী হিসাবে কাজ করছে। বিশেষ করে গত দুই দশক ধরে স্থানীয় সরকার বিভাগের অধীনে আরবার প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস ডেলিভারি প্রজেক্ট বাস্তবায়নে সহযোগিতা করছে।

মন্তব্য

Beta version