-->
শিরোনাম

ঈদের আগে বেতন-ঈদ বোনাস দাবিতে গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
ঈদের আগে বেতন-ঈদ বোনাস দাবিতে গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সমাবেশ
জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সমাবেশ। ছবি- ভোরের আকাশ

ঈদের আগে গার্মেন্টস শ্রমিকদের এপ্রিল মাসের বেতন এবং এক মাসের বেতনের সমান ঈদ বোনাস দেওয়ার দাবি জানিয়েছে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। আজ শুক্রবার (৮ এপ্রিল) সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশ শেষে ‘গার্মেন্টস শ্রমিক ঈদ বোনাস র‌্যালি’ শীর্ষক শোভাযাত্রা বের করা হয়। হাইকোর্ট ও তোপখানা রোড হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ হয় শোভাযাত্রা।

সমাবেশে বক্তারা বলেন, আগামী ৪ মে পবিত্র ঈদ। অনেক মালিক ঈদের আগে এপ্রিল মাসের বেতন না দেওয়ার, অর্ধেক দেওয়ার পাঁয়তারা করছেন। কিন্তু এপ্রিল মাসের পূর্ণ বেতন ঈদের আগে গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য অধিকার। অনেক মালিক গার্মেন্টস শ্রমিকদের বেতনের অর্ধেক বা নামমাত্র ঈদ বোনাস দেওয়ার ফন্দি করছেন।

অনেক কারখানায় শ্রমিকদের বেতন-ভাতা বাকি উল্লেখ করে বক্তারা ঈদের আগে সব গার্মেন্টস শ্রমিকের বকেয়া বেতন-ভাতা পরিশোধ, এপ্রিল মাসের পূর্ণ বেতন এবং এক মাসের বেতনের সমান ঈদ বোনাস দেওয়ার দাবি জানান।

সংগঠনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আরিফা আক্তার, কেন্দ্রীয় নেতা মো. রফিকুল ইসলাম রফিক, মো. কবির হোসেন, ফরিদুল ইসলাম, নাসিমা আক্তার, পারভীন আক্তার ও মো. রবিউল ইসলাম।

মন্তব্য

Beta version