-->

‘ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুস্থ পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব’

নিজস্ব প্রতিবেদক
‘ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুস্থ পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব’

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, আজকের শিশুই আমাদের ভবিষ্যৎ, তারাই হবে দেশ গড়ার কারিগর। ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুস্থ সুন্দর পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব।

সোমবার (১৮ এপ্রিল) ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনের হল রুমে ১৪ হাজার শিশুর মাঝে নতুন পোশাক বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, কাউন্সিলরবৃন্দ, দারাজ বাংলাদেশের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার হাসিনুল কুদ্দুস রুশো, হেড অব স্টেকহোল্ডার্স রিলেশনস শামসুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন। আতিকুল ইসলাম বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে আমাদের ভাবতে হবে প্রতি মুহুর্তে। এরাই আগামীর বাংলাদেশ। আজকের শিশুরাই ভবিষ্যতে এই শহরকে, দেশকে ও বিশ্বকে নেতৃত্ব দেবে। এই শিশুদের সঠিক পথ দেখাতে পারলেই আমরা সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারবো। অতএব এই ছোট্ট সোনামনিদের সুস্থভাবে বেড়ে উঠার সুযোগ করে দিতে হবে। শিশুরা কোথায় খেলবে, কোথায় ঘুরবে, কোন পরিবেশে বেড়ে উঠবে সেটি সুনিশ্চিত করার দায়িত্ব আমাদের। শিশুদের আনন্দমাখা শৈশব উপহার দিতে হবে। তাদেরকে সঠিক পরিবেশ নিশ্চিত করে দিতে না পারলে তারা আমাদের দায়িত্ব নিয়ে প্রশ্ন করবে।

এর আগে, ডিএনসিসি মেয়র নগর ভবনের ৮ তলায় 'আমরা মানুষ ফাউন্ডেশন' এর প্রেসিডেন্ট শামিমা ইসলাম তুষ্টির সঞ্চালনায় 'আমরা মানুষ ফাউন্ডেশন' কর্তৃক আয়োজিত ৩০০ (তিনশত) জন দৃষ্টি প্রতিবন্ধী, দুঃস্থ, বৃদ্ধ ও অসহায় পরিবারের মাঝে ডিজিটাল ব্লাইন্ড স্টিক ও নিত্য প্রয়োজনীয় পণ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মন্তব্য

Beta version