-->
শিরোনাম

উত্তরা-আগারগাঁও: ৯ স্টেশনেই থামছে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক
উত্তরা-আগারগাঁও: ৯ স্টেশনেই থামছে মেট্রোরেল

আগে সাতটি স্টেশন থেকে যাত্রীরা মেট্রোরেলে চড়তে পারতেন। আজ শুক্রবার আরো দুটি স্টেশন খুলে দেওয়া হয়েছে। ফলে উত্তরা-আগারগাও রুটের সবকটি অর্থাৎ নয়টি স্টেশন থেকেই যাত্রীরা মেট্রোরেলে চড়তে পারছেন।

 স্টেশন ৯টি হলো - উত্তরা উত্তর (দিয়াবাড়ি), উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও।

 

আজ খুলে দেওয়া হয়েছে উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশন । শুক্রবার সকাল ৮টায় স্টেশন দুটির গেট খোলার পর সাড়ে ৮টা থেকে ট্রেন থামতে শুরু করে।

 

এর আগে ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯ ডিসেম্বর এটি সর্বসাধারণকে নিয়ে বাণিজ্যিক যাত্রা শুরু করে। সেসময় মেট্রোরেল শুধু উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশনের মধ্যে চলাচল করতো।

 

পরে পর্যায়ক্রমে ২৫ জানুয়ারি মেট্রোরেলর পল্লবী স্টেশন, ১৮ ফেব্রুয়ারি উত্তরা সেন্টার স্টেশন, ১ মার্চ মিরপুর-১০ স্টেশন, ১৫ মার্চ কাজীপাড়া ও মিরপুর ১১ এবং সর্বশেষ আজ চালু হলো উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশন।

 

শুরুতে মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চললেও গত ২৫ জানুয়ারি থেকে মেট্রোরেল সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত পরিচালনা করা হয়। আগামী ৫ এপ্রিল থেকে দুপুর ২টা পর্যন্ত  চলবে মেট্রোরেল।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version