-->
শিরোনাম

ট্রেনে ভোগান্তি ছাড়াই ঢাকা ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক
ট্রেনে ভোগান্তি ছাড়াই ঢাকা ফিরছে মানুষ

ঈদযাত্রায় এবার ট্রেনের টিকিটের শতভাগ অনলাইনে বিক্রি ও স্টেশনগুলোতে শৃঙ্খলা বজায় থাকায় অনেকটা স্বস্তিতেই বাড়ি যেতে পেরেছেন ঘরমুখো মানুষ। ভোগান্তি পোহাতে হচ্ছে না ঢাকায় ফিরতেও। সোমবার রাজধানীর কমলাপুর রেল স্টেশনে পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দ শেষে ঢাকায় ফিরছেন যাত্রীরা। তাদের বেশিরভাগই চাকরিজীবী। শিডিউল বিপর্যয় ছাড়া নির্দিষ্ট সময়ে রওনা দিতে পেরে এবং গন্তব্যে পৌঁছাতে পেরে স্বস্তি প্রকাশ করছেন তারা।

 

যাত্রীদের মতে, দুই একটি ঘটনা ছাড়া এবার ট্রেনের ঈদ যাত্রা ছিল স্বস্তির। অন্যান্যবারের মতো শিডিউল বিপর্যয় ছিল না। অনলাইনে শতভাগ অগ্রিম টিকিট বিক্রি করায় ও টিকিট ছাড়া প্ল্যাটফর্মে কাউকে ঢুকতে না দেওয়ায় এবার ট্রেনে তেমন গাদাগাদিও ছিল না। যদিও ফেরার সময় ঢাকার বাইরের স্টেশনগুলোতে এই কড়াকড়ি তেমন একটা দেখেননি তারা।

 

স্টেশন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, সোমবার ভোর থেকে বেলা সোয়া ১১টা পর্যন্ত ১১টি আন্তঃনগর এবং ৮টি লোকাল মেইল ও কমিউটার ট্রেন কমলাপুর এসেছে। আজ সারাদিনে মোট ৩৪টি আন্তঃনগর এবং ১৮টি লোকাল মেইল ও কমিউটার ট্রেন আসবে।

 

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আফসার উদ্দিন বলেন, এবার ঈদে মানুষ স্বাচ্ছন্দ্যে বাড়ি যেতে পেরেছে। আসার সময় আরও স্বাচ্ছন্দ্যে আসতে পারছে। কোনো দুর্ভোগ ও ভোগান্তি নেই। কোনো ধরনের শিডিউল বিপর্যয় নেই। সকাল থেকেও সবগুলো ট্রেন সঠিক সময়ে আসছে আবার ছেড়ে গেছে। তিনি আরও বলেন, অফিস খুলেছ, তাই বাড়ি যাওয়া মানুষ ফিরতে শুরু করেছে। তবে এখনও ফেরার সেই চাপ নেই। আরও দুই-তিনদিন পর বাড়তে পারে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version