-->
শিরোনাম

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্ধুদ্ধকরণ কর্মসূচি

ভোরের আকাশ প্রতিবেদক
বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্ধুদ্ধকরণ কর্মসূচি

'একের রক্ত অন্যের জীবন রক্তই হোক রক্তসৈনিকের বন্ধন' এ স্লোগানকে সামনে রেখে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্ধুদ্ধকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে ঢাকা উত্তরা সেক্টর-১২ এর প্রিয়াঙ্কা সিটিতে রক্তসৈনিক ঢাকার আয়োজনে ও রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশনের সহযোগিতায় ওই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচি উদ্ভোদন করেন রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান সমাজকর্মী রাজিয়া সামাদ ডালিয়া।

প্রধান অতিথি রাজিয়া সামাদ ডালিয়া বলেন, মহৎদান রক্তদান, আমি প্রথম ১৯৯৬ সালে রক্তদান নিয়ে কাজ শুরু করি। আজ সারা দেশে আমাদের অসংখ্য রক্তসৈনিক নিয়মিত রক্তদান করে যাচ্ছে। পাশাপাশি মানুষের জন্য ঝাঁপিয়ে পড়ছে। দেশ ও মানুষের কল্যাণে কাজ করার মানসিকতা তারা তৈরি করে ফেলেছে। প্রকৃতপক্ষে এরাই দেশের সোনার ছেলে। দেশের ভবিষ্যৎ উজ্জ্বল বয়ে আনবে তারা।

তিনি আরও বলেন, আমাদের উচিৎ নিয়মিত রক্তদান করা, অন্যের রক্তের প্রয়োজনে সহযোগিতা করা। রক্তদানে কোন ক্ষতি হয় না, বরং একটি পরিবারের মুখে হাসি ফুঁটে ওঠে।

এসময় অনুষ্ঠানে রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আল আমিন রাজু, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো: রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান শামীম, রক্তসৈনিক ঢাকার বিভাগীয় সমন্বয়ক মো: পরাগ হাসান, ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়ক এড. মতিউর রহমান ফয়সাল, সিলেট বিভাগীয় সমন্বয়ক সাকিব হাসান রয়েল, রক্তসৈনিক ঢাকার সমন্বয়ক মাইনুল ইসলাম সহ জেলা-উপজেলার রক্তসৈনিক সদস্য ও প্রিয়াঙ্কাসিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্ধুদ্ধকরণ কর্মসূচি সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত কার্যক্রম চলে। এসময় প্রায় দেড়শতাধিক মানুষকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্ধুদ্ধকরণ করতে সচেতনতা করা হয়।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version