-->
শিরোনাম

১৩ ঘণ্টা পর পার্বতীপুর-পঞ্চগড় ট্রেন চলাচল শুরু

দিনাজপুর প্রতিনিধি
১৩ ঘণ্টা পর পার্বতীপুর-পঞ্চগড় ট্রেন চলাচল শুরু
দিনাজপুরের পার্বতীপুরে বালুবোঝাই ডাম্প ট্রাক ও ট্রেনের সংঘর্ষ

প্রায় সাড়ে ১৩ ঘণ্টা পর পার্বতীপুর-পঞ্চগড় রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। বুধবার বিকাল ৫টা ২০ মিনিটে ট্রেন চলাচল শুরু হয়।

দিনাজপুর রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট জিয়াউর রহমান ভোরের আকাশকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার ভোর ৪টার দিকে দিনাজপুরের পার্বতীপুরে বালুবোঝাই ডাম্প ট্রাক ও ট্রেনের সংঘর্ষের ঘটনায় ট্রেন চলাচল বন্ধ থাকে। প্রায় সাড়ে ১৩ ঘণ্টা চেষ্টার পর পার্বতীপুরের যশাই রেলক্রসিং এলাকা থেকে দুর্ঘটনাকবলিত ইঞ্জিন ও চারটি বগি লাইন থেকে সরিয়ে নেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

জিয়াউর রহমান বলেন, ‘বিকাল ৫টা ২০ মিনিটে চিরিরবন্দর রেলওয়ে স্টেশন থেকে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে রওনা হয়। দুর্ঘটনাকবলিত ইঞ্জিন ও চারটি বগি লাইন থেকে সরিয়ে নেওয়ার পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

এদিকে বালুবোঝাই ডাম্প ট্রাক ও ট্রেনের সংঘর্ষের ঘটনায় পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান বিভাগীয় ট্রাফিক সুপারিনটেনডেন্ট (ডিটিএস) খালেদুন্নেছা।

লালমনিরহাট ডিভিশনের ম্যানেজার আহসান হাবীব জানান, দুর্ঘটনার সময় রেল ক্রসিংয়ের গেট নামানো ছিল না। ঘটনার পর থেকে ওই এলাকার গেটম্যান মনিরুজ্জামান পলাতক।

মন্তব্য

Beta version