-->
শিরোনাম

বেচে দেওয়া সন্তানকে ফিরে পেলেন মা

চাঁদপুর প্রতিনিধি
বেচে দেওয়া সন্তানকে ফিরে পেলেন মা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় হাসপাতালের বিল দিতে ব্যর্থ হয়ে বিক্রি হয়ে যাওয়া শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকাল থেকে রাত পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) ও পুলিশের সহযোগিতায় যৌথ অভিযানে শিশুটিকে উদ্ধার করা হয়।

উদ্ধার কার্যক্রম সার্বিকভাবে তত্ত্বাবধান করেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

জানা যায়, মতলব উত্তর উপজেলা প্রশাসনের তৎপরতায় উপজেলার ষাটনল ইউনিয়নের শীমলা আক্তারের কাছ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। পরে তার মা তামান্না বেগমের কাছে হস্তান্তর করা হয়।

উভয়পক্ষকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পারস্পরিক সিদ্ধান্তের মাধ্যমে উক্ত ঘটনাটি ঘটিয়েছেন। শীমলা আক্তার ছেলেটিকে আর দাবি করবে না মর্মে মুচলেকা দিয়ে তার মায়ের কাছে শিশুটিকে হস্তান্তর করেছেন।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেদায়েত উল্লাহ, মতলব উত্তর থানা পুলিশের সদস্যগণ ও স্থানীয় জনসাধারণ। উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান তার পক্ষ থেকে শিশুটির মায়ের কাছে নগদ পাঁচ হাজার টাকা তুলে দেন।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, ‘শিশু উদ্ধারের ক্ষেত্রে জনসাধারণের স্বতঃস্ফূর্ত সহযোগিতা পাওয়া গেছে। শিশুটি উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে পেরে আমরাও আনন্দিত।’

গত ২৬ জানুয়ারি মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের হানিরপাড় গ্রামের দিনমজুর মো. আলমের স্ত্রী তামান্না বেগমের (২৮) প্রসব ব্যথা উঠলে স্থানীয় চিকিৎসকের পরামর্শে ছেংগারচর পালস এইড হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। সেখানে এক ছেলে সন্তানের জন্ম দেন তামান্না। ২৮ জানুয়ারি পর্যন্ত হাসপাতালে ভর্তি থাকেন তিনি।

হাসপাতালে বিল আসে ২৬ হাজার টাকা। ওই টাকা পরিশোধ করতে ব্যর্থ হন তামান্না বেগম। এ অবস্থায় ছেংগারচর বাজারের কাউসার নামের এক ব্যবসায়ীর মাধ্যমে এক নিঃসন্তান দম্পতির কাছে ৫০ হাজার টাকায় ওই সন্তানকে বিক্রি করে হাসপাতালের বিল পরিশোধ করেন তিনি। সন্তান বিক্রির পর ওই মা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন।

 

মন্তব্য

Beta version