-->
শিরোনাম

ঝড়ে দুবলায় ১৮ ট্রলারডুবি, নিখোঁজ ২

বাগেরহাট প্রতিনিধি
ঝড়ে দুবলায় ১৮ ট্রলারডুবি, নিখোঁজ ২
ফাইল ছবি

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ১৮ ফিসিং ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় শাহিনুর ও মোতাচ্ছির নামে দুই জেলে নিখোঁজ রয়েছেন।

গত শুক্রবার রাত ১০টায় বঙ্গোপসাগরের দুবলার চর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ জেলেদের বাড়ি বাগেরহাটের রামপালে।

বনবিভাগের দুবলা ফরেস্ট স্টেশনের ওসি প্রহ্লাদ চন্দ্র রায় এবং দুবলা ফিশারম্যান গ্রুপের সভাপতি কামাল উদ্দিন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, গত নভেম্বরে দেশের বিভিন্ন জায়গা থেকে শুটকি প্রক্রিয়া করতে দুবলায় সামুদ্রিক মাছ ধরতে আসেন প্রায় ৩০ হাজার জেলে। এসব জেলেরা দুবলাসহ প্রায় আটটি চরে অস্থায়ী বসতি গড়ে তোলেন। সেখান থেকেই তারা সাগরে মাছ ধরেন। শুক্রবারও মাছ ধরতে তারা সাগরে যান। কিন্তু হঠাৎ ঝড়ের কবলে পড়ে ১৮টি ফিসিং ট্রলার। এ সময় দুবলায় আটটি এবং তার পার্শ্ববর্তী এলাকা আলোরকোলে আরও ১০টি ফিশিং ট্রলার ডুবে যায়।

ফিশারম্যান গ্রুপের সভাপতি কামাল উদ্দিন আহমেদ জানান, পরে অন্য ট্রলারের সাহায্যে ১৫৪ জেলে ফিরে আসতে পারলেও রামপালের দুর্গাপুর গ্রামের ইদ্রিসের ছেলে শাহিনুর ও ইসলামাবাদ গ্রামের ছোট্টোর ছেলে মোতাচ্ছির নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে দুবলার ১০০ ট্রলার এবং কোস্টগার্ডের দুটি জাহাজ অভিযানে নেমেছে।

দুবলা ফরেস্ট স্টেশনের ওসি প্রহ্লাদ চন্দ্র রায় জানান, দুর্যোগপূর্ণ এই আবহাওয়ায় দুবলার চরের প্রায় দুই কোটি টাকার শুটকি মাছ নষ্ট হয়েছে।

মন্তব্য

Beta version