-->
শিরোনাম

সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় কিশোরসহ নিহত ২

চট্টগ্রাম ব্যুরো
সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় কিশোরসহ নিহত ২
প্রতীকী ছবি

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার নলুয়া ও বাজালিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে সহিংসতায় দুইজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

স্থানীয়রা বলছেন, সোমবারের এ সহিংসতায় নলুয়া ইউনিয়নে তাসিব (১৩) নামে এক কিশোর এবং বাজালিয়া ইউনিয়নে আবদুস শুক্কুর (৪০) নামে একজন নিহত হয়েছেন।

দুপুর ১২টার দিকে নলুয়া ইউনিয়নের বোর্ড অফিস কেন্দ্রের বাইরে সপ্তম শ্রেণির ছাত্র তাসিবকে কুপিয়ে হত্যা করা হয়। তার বাবার নাম জসিম উদ্দিন। বাজালিয়া ইউনিয়নে গুলিতে নিহত হয়েছেন আবদুস শুক্কুর। তিনি ইউনিয়নে নৌকার চেয়ারম্যান প্রার্থী তাপস কান্তি দত্তের অনুসারী হিসেবে পরিচিত।

নলুয়া ইউনিয়নে নিহত তাসিবের চাচা মিজানুর রহমান ৮ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী। তিনি বলেন, কেন্দ্রের বাইরে দুই চেয়ারম্যান প্রার্থীর অনুসারীরা মারামারি করছিলেন। একপক্ষ তাসিবকে কারও সমর্থক মনে করে কুপিয়ে জখম করে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নলুয়া ইউনিয়নের বোর্ড অফিস কেন্দ্রের ইনচার্জ আবদুল মতিন কেন্দ্রের বাইরে একজন নিহত হওয়ার কথা স্বীকার করেছেন।

সাতকানিয়া থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মুকিবুল হোসেন জানান, বেলা ১১টার দিকে বাজালওলিয়া বোর্ড অফিস কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারির সময় গুলিবিদ্ধ হন শুক্কুর। হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।

সাতকানিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা গণমাধ্যমকে বলেছেন, ‘আমরা আপাতত দুজনের মৃত্যুর বিষয়ে জানি। পরে বিস্তারিত বলতে পারব।’

সপ্তম ধাপের ইউপি নির্বাচনে সোমবার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়নে ভোট হচ্ছে। এর মধ্যে আরো কয়েকটি ইউনিয়নে সকাল থেকে গোলযোগের খবর পাওয়া গেছে।

মন্তব্য

Beta version