-->
শিরোনাম

চিত্রকর্মে হিমেলকে স্মরণ

রাজশাহী ব্যুরো
চিত্রকর্মে হিমেলকে স্মরণ
সড়ক দুর্ঘটনায় নিহত হিমেলকে স্মরণীয় করে রাখতে তার সহপাঠীরা চিত্রাঙ্কন প্রদর্শনীর ব্যবস্থা করেন

রাবিতে ট্রাকচাপায় নিহত শিক্ষার্থী মাহমুদ হামিদ হিমেলের স্মরণে চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে তাঁর সহপাঠী সহকর্মীরা। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হবিবুর রহমান মাঠে এই চিত্রকর্ম প্রদর্শনী শুরু হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সহপাঠী সহকর্মীরা নিহত হিমেলকে স্মরণীয় করে রাখতে নিজেদের চিত্রকর্ম জনসাধারণের দেখার উদ্দেশ্যে উন্মুক্ত করে রাখছে। এছাড়াও হিমেলের তৈরি বিভিন্ন চিত্রকর্ম প্রদর্শনীর জন্য রাখা হয়।

এই চিত্রকর্ম প্রদর্শনী করার উদ্দেশ্য জানতে চাইলে চারুকলা অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী শাকিলা খাতুন বলেন, মূলত এই প্রদর্শনীটি একদিন আগে করার কথা ছিল। অনাকাঙ্ক্ষিত কারণে একদিন পিছিয়ে করা হচ্ছে।

তিনি বলেন, ‘হিমেল একজন সাংস্কৃতিক অঙ্গনের নাগরিক ছিলো। সাংস্কৃতিক সংগঠন ছাড়াও বিভিন্ন সমাজ সেবামূলক অঙ্গসংগঠনের সঙ্গে যুক্ত ছিলো সে। একজন চারুকলার শিক্ষার্থী হিসেবে তাকে স্মরণীয় করে রাখাতে আজকের এই আয়োজন।’

চারুকলা অনুষদের আরেক শিক্ষার্থী আল আমিন ইসলাম রওনক বলেন, এখানে হিমেলের চিত্রকর্মের পাশাপাশি তাকে স্মরণীয় করে রাখতে সাধারণ শিক্ষার্থীদের করা চিত্রকর্মগুলো প্রদর্শন করা হবে।

আরো পড়ুন: তুলির আঁচড়ে হিমেল

একদিন ব্যাপী আয়োজিত এই চিত্রকর্ম প্রদর্শনী মঙ্গলবার সকাল দশটায় শুরু হয়েছে। প্রদর্শনীতে হিমেলের অনুষদের শিক্ষার্থীদের ছাড়াও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের চিত্রকর্ম ঠাঁই পেয়েছে।

মন্তব্য

Beta version