-->
শিরোনাম

সারা দেশে সড়কে ঝরল ১৩ প্রাণ

নিউজ ডেস্ক
সারা দেশে সড়কে ঝরল ১৩ প্রাণ

দেশের মধ্যে কক্সবাজার, নোয়াখালী, চুয়াডাঙ্গায়, নওগাঁ ও ঠাকুরগাঁও জেলায় সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। সোমবার রাত থেকে মঙ্গলবার পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

এর মধ্যে কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের পাঁচ ভাই নিহত হয়েছেন। আহত হয়েছেন ওই পরিবারের আরও তিনজন।

এ দুর্ঘটনায় স্বজনদের আহাজারির পাশাপাশি চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের সগীরশাহ কাটা রিংভং গ্রাম জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

নিহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার ওই গ্রামের মৃত সুরেশের শ্রাদ্ধ অনুষ্ঠান ছিল। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকালে ধর্মীয় রীতি অনুযায়ী সদ্য প্রয়াত বাবা সুরেশ চন্দ্র শীলের শ্মশান পরিষ্কার, ক্ষৌর কর্ম ও প্রণাম শেষে বাড়ি ফিরছিলেন তার সাত ছেলে ও এক মেয়েসহ পরিবারের ১০ জন। পথে রাস্তা পারাপারের সময় কক্সবাজার শহরের দিক থেকে আসা একটি পিকআপ ভ্যান তাদের চাপা দেয়। এতে পাঁচভাই নিহত হন। আহত হন আরও তিনজন।

মালুমঘাট হাইওয়ে থানার ইনচার্জ (পরিদর্শক) সাফায়েত হোসেন এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নোয়াখালীর সুবর্ণচর ও বেগমগঞ্জ উপজেলায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। গত সোমবার রাত ও মঙ্গলবার দুপুরে এসব দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- কিশোরগঞ্জের ভৈরবের বাসিন্দা জসিম (৬০), নোয়াখালীর চরজব্বর উপজেলার চরআমান উল্যাহপুর গ্রামের কিরণ চন্দ্র দাসের ছেলে জুয়েল চন্দ্র দাস (২৮) এবং বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের সাবেক মেম্বার নুরুল ইসলাম চৌধুরী।

জানা গেছে, মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে সুবর্ণচর উপজেলার আল আমিন বাজারের সংযোগ সড়ক দিয়ে একটি মোটরসাইকেলে করে জসিম ও জুয়েল যাচ্ছিলেন। পথে সোনাপুর-চেয়ারম্যানঘাটের মূল সড়কের মাঝখানে মোটরসাইকেল, একটি সিএনজিচালিত অটোরিকশা ও প্রাইভেট কারের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই জুয়েল মারা যান। গুরুতর অবস্থায় জসিমকে নোয়াখালী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় অটোরিকশা ও প্রাইভেট কারের চার যাত্রী আহত হন।

এছাড়া সোমবার রাত ৯টায় বেগমগঞ্জ উপজেলার রমজান বিবিবাজারে রাস্তা পারাপারের সময় একটি হলুদ পিকআপের চাপায় নুরুল ইসলাম চৌধুরী নিহত হয়েছেন।

চরজব্বর থানার ওসি জিয়াউল হক ও বেগমগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি এসব দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় দুই কলেজছাত্র নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে দর্শনা সড়কের জয়রামপুর কাঁঠালতলা কানাপুকুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দর্শনা আকন্দবাড়িয়া গ্রামের কায়েস উদ্দিনের ছেলে রিফাত (১৮) এবং দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি আমডাঙ্গা গ্রামের ইমান আলীর ছেলে লাল্টু (২৫)। তারা দর্শনা সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

দামুড়হুদা মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবদুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নওগাঁর মান্দায় ভটভটি (অবৈধ যান) ও মোটরসাইকেলের সংঘর্ষে দুই তরুণ নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের সাতবাড়িয়া মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মহাদেবপুর উপজেলার তাঁতারপুর গ্রামের পুনাই সরকারের ছেলে মোটরসাইকেল চালক পিনাকী সরকার (৩২) এবং দড়িয়াপুর গ্রামের মৃত খলিল উদ্দিনের ছেলে শরিফুল ইসলাম (৩৭)।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে দুইজন মোটরসাইকেল আরোহী রাজশাহী যাচ্ছিলেন। এ সময় মান্দার সাতবাড়িয়া মোড়ে পৌঁছালে সাবাইহাট থেকে ছেড়ে আসা ভটভটির সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল থেকে ছিটকে রাস্তায় পড়ে পিনাকী সরকার ও শরিফুল ইসলাম মারা যান।

মান্দা থানার ওসি শাহিনুর রহমান এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় হামিদুর রহমান (৪০) নামে এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার রূপগঞ্জ টেকনিক্যাল কলেজ মোড়ে দুর্ঘটনাটি ঘটে। নিহত হামিদুর রহমানের বাড়ি উপজেলার রূপগঞ্জ কাশিডাঙ্গা গ্রামে। তিনি মৃত হাকমতউদ্দীনের ছেলে।

বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ড. টিএম মাহবুবর রহমান এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য

Beta version