-->
শিরোনাম

টিকা দেওয়ার শীর্ষে সাভার

সাভার (ঢাকা) প্রতিনিধি
টিকা দেওয়ার শীর্ষে সাভার

গত বছরের ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকাদান কার্যক্রম শুরু হয়। এই এক বছরে মধ্যে দেশের ৫৭ শতাংশ মানুষকে টিকার আওতায় আনা সম্ভব হয়েছে। এর মধ্যে শুধু সাভার উপজেলাতেই দেওয়া হয়েছে ১০ লাখের বেশি টিকা; যা উপজেলা পর্যায়ে সর্বোচ্চ। গত সোমবার সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভ্যাক্সিনেশন কার্যক্রমের বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়। সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদার সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান, সাভার মডেল থানার ওসি কাজী মাইনুল হোসেন প্রমুখ।

ডা. মোহাম্মদ সায়েমুল হুদা বলেন, ‘আমি প্রথমেই ধন্যবাদ জানাতে চাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। কৃতজ্ঞতা জানাই উপজেলা পর্যায়ের সব জনপ্রতিনিধি ও কর্মকর্তাসহ সব সাভার উপজেলাবাসীকে। সবার আন্তরিকতা এবং সহযোগিতার ফলেই আমরা ১০ লক্ষাধিক টিকা প্রদানের মাইলফলক অর্জন করতে পেরেছি। আমরা সবাই মিলে যদি একসঙ্গে কাজ করি, তবে যে কোনো অতিমারি ও মহামারি মোকাবিলা করতে পারব। ভবিষ্যতে আমরা আরো সচেষ্ট থাকব যেন প্রত্যেক সাভারবাসীকে টিকার আওতায় আনতে পারি।’

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সাভারে ১০ লাখ ৮ হাজার ৬০৫ জনকে টিকার আওতায় আনা হয়েছে। এর মধ্যে ৪ লাখ ৭৭ হাজার ৪০৯ অ্যাস্ট্রোজেনকা, ৪ লাখ ৩৫ হাজার ৭৪১ সিনোফার্ম, ৮৫ হাজার ২৩৭ ফাইজার, মডার্না ৩ হাজার ৬৬০ এবং সিনোভ্যাক ৬ হাজার ৫৫৮ ডোজ ব্যবহৃত হয়েছে।

এ ছাড়া ১৭ হাজার ৬৯৮ ডোজ বুস্টার টিকা প্রদান করা হয়েছে। বর্তমানে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৭ হাজার ৯২৯ ডোজ টিকা মজুত রয়েছে।

মন্তব্য

Beta version