-->
শিরোনাম

‘আমার নিজের ভোট গেল কোথায়’

জয়পুরহাট প্রতিনিধি
‘আমার নিজের ভোট গেল কোথায়’

গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়ে গেল জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়ন পরিষদের নির্বাচন। ওই নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী ছিলেন রবিউল ইসলাম রানা। তার প্রতীক ছিল তালা। নিজে ভোট দিয়েও তার ফলের শিট ছিল শূন্য।

নির্বাচন ফল শিট পর্যালোচনা করে দেখা যায়, রবিউল ইসলামের তালা প্রতীকে কোনো ভোট পড়েনি। তালা প্রতীকে একটি ভোট না পড়ায় বিস্ময় প্রকাশ করেন তালা প্রতীকের প্রার্থী রবিউল ইসলাম। তাহলে কী রবিউল ইসলাম রানা তার নিজের ভোটও তালা প্রতীকে দেননি। তার স্ত্রীসহ নিকট আপনজন সবায় তাহলে তালা প্রতীক থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন? এমন প্রশ্ন মানুষের মুখে মুখে।

সপ্তম দফায় পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় গত সোমবার। ওই নির্বাচনে সাধারণ সদস্য (মেম্বার) পদে প্রার্থী হিসেবে তালা প্রতীক পেয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন রবিউল ইসলাম রানা। ওই ৯ নম্বর ওয়ার্ড থেকে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করে ভুপেন চন্দ্র মন্ডল টিউবওয়েল প্রতীকে ৮৯৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী অপর প্রার্থী ময়নুল হাসান ভোট পান ৭৩৫। এছাড়া আজিজুল হক মোরগ প্রতীকে ৬৮২ ভোট পেয়েছেন। আর রবিউল ইসলামের ফল শিটে ভোটের অঙ্ক শূন্য দেখা যায়।

প্রার্থী রবিউল ইসলামের ভাষ্য মতে, তিনি ভোটের জন্য ভোটারদের বাড়ি বাড়ি যান। পোস্টার লাগান। প্রচারে তার কোনোই ঘাটতিও ছিল না। কিন্তু ভোটের ফলে তিনি শূন্য।

তিনি বলেন, ‘ধরে নিলাম কেউ তাকে ভোট দেননি। তাহলে আমার নিজের ভোট গেল কোথায়। আমি আদালতের আশ্রয় নেব।’

পাঁচবিবি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম জানিয়েছেন, গণনার পর ফলাফল সিট প্রকাশ হওয়ায় তাদের আর কিছু করার নেই। তবে প্রার্থী প্রয়োজন মনে করলে আদালতের আশ্রয় নিতে পারেন।

মন্তব্য

Beta version