-->
শিরোনাম

পুলিশের গাড়ি ভাঙচুর: বিএনপির ৪৭ নেতাকর্মী কারাগারে

টাঙ্গাইল প্রতিনিধি
পুলিশের গাড়ি ভাঙচুর: বিএনপির ৪৭ নেতাকর্মী কারাগারে

টাঙ্গাইলে পুলিশের গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনার মামলায় সখীপুর উপজেলা বিএনপির ৪৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার বিকেলে বিএনপি নেতাকর্মীরা টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সখীপুর) আমলি আদালতে ৫৯ জন নেতাকর্মী আত্মসমর্পণ করেন। এ সময় বিচারক ফারজানা হাসানাত ১৩ জনের জামিন আবেদন মঞ্জুর করেন এবং ৪৭ নেতাকর্মীর আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। আটকরা উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী।

আদালত পরিদর্শক তানবীর আহম্মেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালে ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে বিএনপির নেতৃত্বাধীন জোট থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর মেয়ে কুঁড়ি সিদ্দিকী। ওই নির্বাচনের আগে ২০ ডিসেম্বর রাতে সখীপুর উপজেলার কালিয়া ইউনিয়নের বড়চওনা এলাকায় টহলরত পুলিশের গাড়িতে হামলা ও পুলিশের পিকআপভ্যান ভাঙচুর করা হয়। এ সময় সখীপুর থানা পুলিশ বাদী হয়ে ১৯৬ জনের নামে মামলা দায়ের করে। পরে তদন্ত শেষে ওই মামলায় ১২৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জসিট দাখিল করে পুলিশ।

এ বিষয়ে আসামি পক্ষের আইনজীবী এসএম ফায়জুর রহমান বলেন, ‘২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকের নির্বাচনি প্রচারণা ঠেকাতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পরিকল্পিত, হয়রানিমূলক, গায়েবি ও মিথ্যা এ মামলাটি দায়ের করা হয়।

মন্তব্য

Beta version