-->
শিরোনাম
ভালোবাসা দিবসে রাবিতে ব্যতিক্রমী আয়োজন

‘তুমি কে, আমি কে- বঞ্চিত, বঞ্চিত’

রাজশাহী ব্যুরো
‘তুমি কে, আমি কে- বঞ্চিত, বঞ্চিত’
‘প্রেম বঞ্চিত সংঘ’র বিক্ষোভ। ছবি: তারেক মাহমুদ

প্রিয় ক্যাম্পাস সেজেছে ফাল্গুনের রঙে। আর এই রঙের ছোঁয়া লেগেছে ভালোবাসার দিবসে। তাই ক্যাম্পাসজুড়ে এখন প্রিয়জনদের নিয়ে একটু ঘুরোঘুরি। কখনো ক্যাম্পাসে ফুলবাগানে আবার প্রিয় প্যারিস রোড ধরে হেঁটে চলা। ভালোবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই তো চিরায়ত। তবে চোখে পড়েছে ব্যতিক্রম উদযাপন প্রেম নিয়ে বিক্ষোভ সমাবেশ।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দিবসটি উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘প্রেম বঞ্চিত সংঘ’ ও ‘চির কুমার সভা’ নামের দুটি সংগঠনের সদস্যরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে।

তারা ব্যানারে লেখেন, ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’। আর মিছিলে অংশগ্রহণকারীরা স্লোগান দেয়, ‘তুমি কে, আমি কে- বঞ্চিত, বঞ্চিত’, ‘কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না হবে না’, ‘প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’, ‘মন বড় না ধন বড়’।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর ও আম পরিবহন মার্কেট থেকে বেলা ১১টার দিকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে ক্যাম্পাসের প্রধান সড়ক ও ভবন প্রদক্ষিণ শেষে আবার পরিবহন মার্কেট চত্বরে সমাবেশে মিলিত হয়।

‘বাংলাদেশ প্রেম বঞ্চিত সংঘ’ কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী মোহাম্মদ নোমানের নেতৃত্বে এতে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেন। মিছিল শেষে সংগঠন দুটি ক্যাম্পাসে বৃক্ষরোপণ, রক্তদান, পথশিশুদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালন করে।

মন্তব্য

Beta version