-->

মিতু আত্মহত্যার ঘটনায় স্বামী-শ্বশুর গ্রেপ্তার

মানিকগঞ্জ প্রতিনিধি
মিতু আত্মহত্যার ঘটনায় স্বামী-শ্বশুর গ্রেপ্তার
গ্রেফতার জনি ও খোরশেদ আলম

মানিকগঞ্জে গৃহবধূ সান্ত্বনা আক্তার মিতু আত্মহত্যার ঘটনায় তার স্বামী ও শ্বশুরকে গ্রেপ্তার করেছে র‌্যাব। পরে তাদেরকে সদর থানায় হস্তান্তর করা হয়।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক প্রেসব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪, সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার লে. আরিফ হোসেন।

গ্রেপ্তাররা হলেন- নিহত মিতুর স্বামী জয় ওরফে জনি (২২) এবং শ্বশুর খোরশেদ আলম (৫০)।

র‌্যাব-৪, সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার লে. আরিফ হোসেন জানান, গত ১২ ফেব্রুয়ারি দুপুর ২টার দিকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন মিতু। তার পরেরদিন মিতুর বাবা মানিকগঞ্জ সদর থানায় বাদী হয়ে জনিসহ তার পরিবারের চার সদস্যের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণার দায়ে মামলা করেন। এরপর থেকেই আসামিরা পলাতক থাকে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আজ বেলা ১২টার দিকে জনি ও তার বাবা খোরশেদ আলমকে সদর উপজেলার উত্তর উথুলি এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

তিনি আরও জানান, গত ৮ মাস আগে পরিবারের অমতে জনির সঙ্গে পালিয়ে বিয়ে করেন মিতু। বিয়ের কিছুদিন পর থেকেই জনি ও তার মা-বাবা যৌতুকের জন্য মিতুর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন এবং মিতুকে তার বাবার বাড়ি থেকে তিন লাখ টাকা এনে দিতে বলেন। মিতু টাকা এনে দিতে অস্বীকার করলে জনি তার ওপর আরও বেশি মানসিক অত্যাচার শুরু করেন এবং টাকা না এনে দিতে পারলে মিতুকে আত্মহত্যা করতে বলেন।

গত ১১ ফেব্রুয়ারি মিতুর বাবা তার মেয়ের শ্বশুরবাড়ি গেলে জনি ও তার পরিবারের লোকজন অপমান করে বাড়ি থেকে বের করে দেন। জনি ও তার পরিবারের লোকজনের মানসিক নির্যাতন সহ্য করতে না পেরে তার পরের দিন ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন মিতু।

মন্তব্য

Beta version