-->
শিরোনাম

ঈদের আগেই পূর্ণাঙ্গ উৎসব ভাতা চান শিক্ষকরা

রাজশাহী ব্যুরো
ঈদের আগেই পূর্ণাঙ্গ উৎসব ভাতা চান শিক্ষকরা
স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন রাজশাহী শাখার মানববন্ধন

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদানসহ আট দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন জেলা ও মহানগর শাখা।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে তারা এ কর্মসূচি পালন করেন। এ সময় জেলা ও মহানগরের স্কুল কলেজের শতাধিক শিক্ষক ও শিক্ষিকা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে শিক্ষকরা তাদের কম বেতনে মানবেতর জীবনের বর্ণনা দেন। স্কুল কলেজের গভর্নিং বডি ও পরিচালনা পর্ষদে শিক্ষিত মানুষের অভাবে নানাবিধ সমস্যার কথা তুলে ধরেন । শিক্ষকরা বলেন, দেশকে এগিয়ে নিতে শিক্ষাকে এগিয়ে নিতে হবে। আর এর প্রধান উপায় শিক্ষা খাতকে জাতীয়করণ। একই সঙ্গে শিক্ষকরা তাদের আর্থসামাজিক উন্নয়ন ও সামাজিক মর্যাদা বৃদ্ধির জন্য দাবিগুলো পূরণে সরকারকে অনুরোধ জানান।

এর পাশাপাশি মুজিববর্ষেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, গভর্নিং বডি ও ব্যবস্থাপনা কমিটিতে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করা, শূন্য পদে ইনডেক্সধারী শিক্ষকদের বদলীর ব্যবস্থা কার্যকর করাসহ, আসন্ন ঈদের আগেই পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদানের দাবি করেন। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয় স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন।

মানববন্ধনে রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

মন্তব্য

Beta version