-->
শিরোনাম

পাউবো’র নির্বাহী প্রকৌশলীকে উকিল নোটিশ

টাঙ্গাইল প্রতিনিধি
পাউবো’র নির্বাহী প্রকৌশলীকে উকিল নোটিশ

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলীকে উকিল নোটিশ দেওয়া হয়েছে। কালিহাতী উপজেলার পাথাইলকান্দি মাদ্রাসা ও সরকারি স্কুলটিকে নদীর কবল থেকে রক্ষায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা মৃত ডা. আব্দুল মান্নান মিয়ার ছেলে আহমাদ মিয়া এই উকিল নোটিশ দেন।উকিল নোটিশ থেকে জানা যায়, পাথাইলকান্দি গ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা সংলগ্ন পুংলি নদী (নিউ ধলেশ্বরী)। এই নদীতে নামে বেনামে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ড্রেজিংয়ের কারণে উক্ত গ্রাম ও সরকারি স্থাপনা এবং রাস্তাঘাট হুমকির মুখে।

একের পর এক ঘরবাড়ি নদীগর্ভে চলে যাচ্ছে। ভেঙে যাচ্ছে মাদ্রাসা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন স্থাপনা। ভাঙন রোধকল্পে এবং মাটি ড্রেজিং বন্ধের জন্য পানি উন্নয়ন বোর্ডে ঘুরেও কোনো ফল পাওয়া যায়নি। যার কারণে এই আইনি নোটিশ দেওয়া হয়।

উকিল নোটিশের অনুলিপি জেলা প্রশাসক, কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার, তথ্য কমিশনার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালে দেয়া হয়েছে।

পাথাইলকান্দি মাদ্রাসার প্রতিষ্ঠাতা মৃত ডা. আব্দুল মান্নান মিয়ার ছেলে আহমাদ মিয়া বলেন, ‘আমার বাবার প্রতিষ্ঠিত মাদ্রাসাটি রক্ষা করা আমিসহ গ্রামবাসীর দায়িত্ব। ইতোমধ্যে মাদ্রাসা ও স্কুল রক্ষায় মাঠের পাশে জিও ব্যাগ ফেলে পানি উন্নয়ন বোর্ড কাজ করেছে। এ জন্য এলাকাবাসী পাউবো’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। সেই সঙ্গে বর্তমানে বিভিন্ন প্রকল্পের নামে যাতে নদী ড্রেজিং করে আমাদের মাদ্রাসা ও স্কুল নদীগর্ভে বিলিন হয়ে না যায় তার জন্যই এই উকিল নোটিশ দেয়া হয়েছে।

মন্তব্য

Beta version