-->
শিরোনাম

সিদ্দিক হত্যা: জাসদ নেতাসহ ২০ জনের নামে মামলা

কুষ্টিয়া প্রতিনিধি
সিদ্দিক হত্যা: জাসদ নেতাসহ ২০ জনের নামে মামলা
ফাইল ছবি

কুষ্টিয়ার ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিক মণ্ডলকে (৫০) গুলি করে হত্যার ঘটনায় জাতীয় সমাজতান্ত্রিক দলের নেতাসহ (জাসদ) ২০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল তিনটায় ভেড়ামারা মডেল থানায় এ মামলা দায়ের করেন নিহত সিদ্দিক মণ্ডলের চাচাতো ভাই এনামুল হক। মামলা নং ১৮।

মামলায় কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন এবং তার ছোট ভাই চাঁদগ্রাম ইউনিয়ন জাসদের সভাপতি ও চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপনসহ ২০ জনকে আসামি করা হয়।

ভেড়ামারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছির আরাফাত জানান, সিদ্দিক মণ্ডল হত্যার ঘটনায় ২০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে। খুব দ্রুতই সকল আসামিকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

মামলার বাদী এনামুল হক বলেন, ‘আমার ভাইকে জাসদের সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে। আসামিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হোক।’

উল্লেখ্য, শুক্রবার সকালে চাঁদগ্রাম ইউনিয়নের তিন নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিক মণ্ডলের ভাই বাদশা পার্শ্ববর্তী চড়পাড়া মাঠে জমিতে কাজ করছিলেন। এ সময় প্রতিপক্ষ জাসদ গ্রুপের লোকজন এসে বাদশার ওপর হামলা চালিয়ে এক পায়ের রগ কেটে দেয়। খবর পেয়ে বাদশাকে উদ্ধার করতে তার ভাই সিদ্দিক মণ্ডল, খালেক ও ইউনুসসহ বেশ কয়েকজন ঘটনাস্থলে যায়। ওই সময় প্রতিপক্ষরা তাদের দিকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিদ্দিক মণ্ডলকে মৃত ঘোষণা করেন।

মন্তব্য

Beta version