-->
শিরোনাম

অভাবে নবজাতক বিক্রি, ফিরিয়ে দিলেন ইউএনও

ময়মনসিংহ ব্যুরো

অভাবে নবজাতক বিক্রি, ফিরিয়ে দিলেন ইউএনও
মায়ের কোলে নবজাতককে ফিরিয়ে দেওয়া হচ্ছে

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার কাহালগাঁও গ্রামের এক দম্পতি অভাবের কারণে তাদের ৭ দিন বয়সী নবজাতককে বিক্রি করে দেন। নোয়াখালীর এক নিঃসন্তান দম্পতি ৫০ হাজার টাকার বিনিময়ে ওই শিশুকে কিনে নিয়ে যান। ঘটনাটি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদুল করিম শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেন।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে শিশুটিকে তার মায়ের কোলে ফরিয়ে দিয়েছেন নোয়াখালীর ওই দম্পতি। এর আগে গত মঙ্গলবার দুপুরে শিশুকে কিনে নেওয়া হয়েছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কাহালগাও গ্রামের আব্দুল খালেক ও কল্পনা আকতার দম্পতির ৪ সন্তানের মধ্যে হজরত আলী নামে দেড় বছরের শারীরিক প্রতিবন্ধী শিশু সন্তান রয়েছে। সাত দিন আগে ওই দম্পতির ঘরে সোয়াত ইসলাম নামে এক পুত্রসন্তান জন্ম নেয়। অভাবের কারণে গত মঙ্গলবার সকালে দীপ্ত অর্কিড লিমিটেডের কর্মচারী জাকির হোসেনের মধ্যস্থতায় ৫০ হাজার টাকায় নোয়াখালীর এক নিঃসন্তান দম্পতির কাছে সাত দিনের শিশুটিকে বিক্রি করে দেন বাবা-মা। মঙ্গলবার সকালে সাত দিনের শিশুকে নিয়ে নোয়াখালী চলে যান ওই দম্পতি।

শিশুটির বাবা আব্দুল খালেক দৈনিক ভোরের আকাশকে বলেন, 'আমি দরিদ্র অসুস্থ মানুষ। সন্তান ভরণপোষণ করতে পারি না। তাই বিক্রি করে দিয়েছিলাম।'

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদুল করিম জানান, খবর পেয়ে জেলা প্রশাসকের নির্দেশে শিশুটিকে তার মায়ের কোলে ফরিয়ে দেওয়া হয়েছে। এছাড়া অসহায় ওই দম্পতির বাড়িতে গিয়ে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়েছে। তাদের কোনো ঘর না থাকায় জমিসহ একটি থাকার ঘর, এক সন্তানের জন্য প্রতিবন্ধী ভাতার কার্ডের ব্যবস্থা, আর মায়ের জন্য প্রসূতি কার্ডের সুবিধার আশ্বাস দেওয়া হয়েছে।

মন্তব্য

Beta version