-->
শিরোনাম

গোপালগঞ্জে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে থানা ঘেরাও, মহাসড়ক অবরোধ

ডেস্ক রিপোর্ট
গোপালগঞ্জে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে থানা ঘেরাও, মহাসড়ক অবরোধ
শিক্ষার্থীরা সড়ক অবেরোধ করে বিক্ষোভ করছেন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটের দিকে নবীনবাগ এলাকায় এ ঘটনা ঘটে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে বশেমুরবিপ্রবি ক্যাম্পাস থেকে পায়ে হেটে বিক্ষুব্ধ প্রায় সহস্রাধিক শিক্ষার্থী গোপালগঞ্জ সদর থানায় অবস্থান নেন। এ সময় তারা ‘ধর্ষকদের’ বিচার চেয়ে তিন দফা দাবি ও আল্টিমেটাম দেন।

জানা যায়, ভুক্তভোগী ওই শিক্ষার্থী তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ শহরের নবীনবাগ এলাকার হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে আসছিলেন। পথে একটি ইজিবাইক থেকে তাদের তুলে নেওয়া হয়। পরে ৭/৮ জন মিলে তাদের গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজের নির্মাণাধীন ভবনে নিয়ে ওই শিক্ষার্থীকে ‘ধর্ষণ’ করে। এ সময় তার সঙ্গে থাকা সহপাঠীকে মারধর করে।

বিশ্ববিদ্যালয়টির প্রক্টর রাজিউর রহমান বলেন, ‘খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি। আমি নিজে এ ঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেছি।’

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ এন্ড অপারেশন) নিহাদ আদনান তাহিয়ান বলেন, ‘তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে অভিযান চালানো হয়েছে। আমাদের টিম এরই মধ্যে অভিযান শুরু করেছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে আমরা অপরাধীদের গ্রেপ্তার করতে সক্ষম হব।’

আল্টিমেটামে ভোর ৬ টার মধ্যে অপরাধীকে শনাক্ত এবং গ্রেপ্তারের দাবি জানান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা । পরে অভিযুক্তদের গ্রেপ্তার ও উপযুক্ত শাস্তির দাবিতে ভোর সাড়ে ৬টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জস্থ ঘোনাপাড়া এলাকায় অবরোধ করেন শিক্ষার্থীরা।

মন্তব্য

Beta version