-->

১৭ দফা না মানায় পাবিপ্রবি’র রেজিস্ট্রার অফিসে তালা

পাবনা প্রতিনিধি
১৭ দফা না মানায় পাবিপ্রবি’র রেজিস্ট্রার অফিসে তালা

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর নানা অনিয়মসহ ১৭ দফা না মানায় রেজিস্ট্রার অফিস তালা দিয়েছে অফিসার্স অ্যাসোসিয়েশন। শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে পাবিপ্রবির কর্মকর্তারা রেজিস্ট্রারের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।

১৭ দফা দাবি-সংবলিত স্মারকলিপি দিয়ে তারা কর্মসূচি পালন করছে। গত চার বছরে নানা আশ্বাস দিলেও ভিসি তা পালন না করায় কর্মকর্তারা এই কঠোর কর্মসূচি পালন করছে।

পাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশন (ভারপ্রাপ্ত) সভাপতি আব্দুল্লাহ আল-মামুন ও সাধারণ সম্পাদক মো. সোহাগ হোসেন জানান, ১৭ দফা দাবি কার্যকর না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি চলবে।

গত ২৪ ফেব্রুয়ারি পুনরায় রিজেন্ট বোর্ডের সভা করার কথা থাকলেও ছাত্রদের বিক্ষোভের মুখে তা করতে পারেননি উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি রাতে তার ক্যাম্পাসে আগমনের খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ ছাত্ররা ক্যাম্পাসে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল করে। শিক্ষকরাও পরদিন দফায় দফায় বৈঠক করে তার গণনিয়োগ বন্ধের দাবি জানায়।

কর্মকর্তারা বৈঠক করে শনিবার থেকে উপাচার্যের কার্যালয় অবরুদ্ধ করার কর্মসূচি দিলে আগের দিন ভোর পাঁচটা দিকে কাউকে না জানিয়ে উপাচার্য ক্যাম্পাস ছেড়ে যান।

এছাড়াও উপাচার্যের ১০১ অনিয়মের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদেও সাবেক ডিন ড. এম আবদুল আলীম একক-অবস্থান কর্মসূচি পালন করেন। ইউজিসির তদন্তে সেসব অভিযোগ অনেকগুলো প্রমাণিত হয়।

রেজিস্ট্রার বিজন ব্রহ্ম জানান, উপাচার্য অনিয়ম করে ব্যয় করা টাকা ফেরত দিয়েছেন। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ার পর শাস্তি না হওয়ায় তিনি আরো বেপরোয়া হয়ে ওঠেন। কোনো কিছু তোয়াক্কা না করে স্বজনপ্রীতি, নিয়োগবাণিজ্যসহ নানা অনিয়মে জড়িয়ে পরেন।

অবেশেষে শিক্ষক-কর্মকর্তা এবং ছাত্র-ছাত্রীদের আন্দোলনের মুখে ক্যাম্পাস ছেড়েছেন। উপাচার্য রোস্তম আলীর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে সাংবাদিকের পরিচয় জেনে ফোন কেটে দেন।

মন্তব্য

Beta version