-->
শিরোনাম

‘সন্দেহজনক’ আসামির মৃত্যু, এসআই দেবাশীষ ক্লোজড

সুনামগঞ্জ প্রতিনিধি
‘সন্দেহজনক’ আসামির মৃত্যু, এসআই দেবাশীষ ক্লোজড
এসআই দেবাশীষ

সুনামগঞ্জের শান্তিগঞ্জে ‘পুলিশের নির্যাতনে’ উজির মিয়া নামে এক ব্যক্তির মৃত্যুর ঘটনার অভিযোগে এসআই দেবাশীষ সূত্রধরকে ক্লোজড করা হয়েছে। এ ঘটনায় অতিরিক্ত ডিআইজির নেতৃত্বে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) সকালে সুনামগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবু সাঈদ বিষয়টি ভোরের আকাশকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘পুলিশি নির্যাতনে উজির মিয়া নামে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগে এসআই দেবাশীষ সূত্রধরকে ক্লোজড করা হয়েছে। তাকে সুনামগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

উজির মিয়ার মৃত্যুর ঘটনায় গত বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে এসআই দেবাশীষকে দিরাই থানায় বদলি করা হয়।

গত ৯ ফেব্রুয়ারি (বুধবার) রাতে একটি গরু চুরির মামলার ‘সন্দেহজনক আসামি’ হিসেবে নিজ বাড়ি থেকে উজির মিয়াকে গ্রেপ্তার করে শান্তিগঞ্জ থানা পুলিশ। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) আদালত থেকে জামিন পেয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে তিনি বাড়ি যান। ২১ ফেব্রুয়ারি উজির মিয়া নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় কৈতক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে ২১ ফেব্রুয়ারি বিকেলে স্বজনরা পুলিশের নির্যাতনে উজির মিয়ার মৃত্যুর অভিযোগ এনে স্থানীয় পাগলা বাজারে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে। পরে প্রশাসনের সু-বিচারের আশ্বাসে এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করেন।

বর্তমানে জেলা প্রশাসনের তিন সদস্যের পৃথক দুটি তদন্ত কমিটির মাধ্যমে উজির মিয়ার নিহতের ঘটনার তদন্ত চলছে।

মন্তব্য

Beta version