-->
শিরোনাম

‘নারীরা জাগলে বাংলাদেশ জাগবে’

খুলনা প্রতিনিধি

‘নারীরা জাগলে বাংলাদেশ জাগবে’
বক্তব্য দিচ্ছেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক

‘নারীরা জাগলে বাংলাদেশ জাগবে’ স্লোগানের মধ্যদিয়ে গতকাল খুলনা জেলা মহিলা আওয়ামীলীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। খুলনা মহানগর আওয়ামীলীগ অফিস চত্বরে অনুষ্ঠিত সভার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা জেলা আওয়ামীলীগের সভাপতি ও খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ।

অনুষ্ঠানের সম্মানীয় অতিথি খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, নারীদের সংগঠিত করা ছাড়া কোনো উন্নয়ন ও জাতীয় অর্থনৈতিক বিকাশ সম্ভব নয়।

অনুষ্ঠানের সম্মানীয় অতিথি খুলনা-২ আসনের সংসদ সদস্য এবং বঙ্গবন্ধুর ভ্রাতষ্পুত্র সেখ সালাউদ্দিন জুয়েল বলেন, ‘বাংলাদেশের জনসংখ্যার অর্ধেক হলো নারী। তাই নারীদের সামাজিক, মানসিক ও আর্থিক উন্নয়ন ছাড়া দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। সে কারণে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে নারীর ক্ষমতায়নের ওপর জোর দিয়েছেন। নারী সমাজের মুক্তির জন্য তাদের রাজনৈতিকভাবে সচেতন করে গড়ে তুলতে হবে, আর সে দায়িত্ব বাংলাদেশ আওয়ামীলীগের।

তিনি আরো বলেন, ‘আমরা যদি সে দায়িত্ব পালন করতে পারি তবে নারী সমাজ জেগে উঠবে, জাগবে বাংলাদেশ, শেখ হাসিনার নেতৃত্ব সফল হবে, সফল হবে বঙ্গবন্ধুর স্বপ্ন।’

অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন দাকোপ উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি লিপীকা বৈরাগী, তেরখাদা উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি আঞ্জুয়ারা সুমী, রূপসা উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সাইনা আক্তার লিপী।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-৩ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু, খুলনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী, খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডিএম বাবুল রানা প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি হোসনেয়ারা চম্পা। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক নাজনিন নাহার কনা।

মন্তব্য

Beta version