-->
শিরোনাম

ত্যাগী কর্মীদের কমিটিতে মূল্যায়ন করতে হবে: দীপু মনি

নেত্রকোনা প্রতিনিধি
ত্যাগী কর্মীদের কমিটিতে মূল্যায়ন করতে হবে: দীপু মনি

আওয়ামী লীগের নতুন কমিটিতে চাঁদাবাজ, সন্ত্রাসী ও যুদ্ধাপরাধীদের কোনো জায়গা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, ‘দলের দুঃসময়ে যারা মামলা-হামলা ও জুলুমের শিকার হয়েছেন, তারাই আমাদের সম্পদ। তাদেরকে কমিটিতে মূল্যায়ন করতে হবে।’

মঙ্গলবার (১ মার্চ) বিকেলে নেত্রকোনা জেলা শহরের মোক্তারপাড়া মাঠে জেলার সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমরা দেশকে আরো এগিয়ে নিতে চাই।'

তিনি আরো বলেন, ‘বিএনপি-জামায়াত সন্ত্রাসী দল। তাই এ দেশে বিএনপি-জামায়াতকে আর মাথা তুলে দাঁড়াতে দেয়া যাবে না।' এ জন্য আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

সদর উপজেলার আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি প্রাণেশ চন্দ্র সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিএম খান পাঠান বিমল এবং পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ভজন সরকারের পরিচালনায় সম্মেলন পূর্ব আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক ও নেত্রকোনা-৩ আসনের সংসদস সদস্য অসীম কুমার উকিল, নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপিসহ অনেকে।

এর আগে জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান খান দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সম্মেলনের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ড. দীপু মনি নেত্রকোনা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে আতাউর রহমান মানিক, সাধারণ সম্পাদক পদে হাফিজুর রহমান খান এবং পৌর আওয়ামী লীগের সভাপতি পদে অর্পিতা খানম সুমী ও সাধারণ সম্পাদক পদে টিটু দত্ত রায়ের নাম ঘোষণা করেন।

মন্তব্য

Beta version