-->
শিরোনাম

প্রভাবশালীরা জড়িত থাকায় ত্বকী হত্যার বিচারে বিলম্ব: আইভী

নারায়ণগঞ্জ প্রতিনিধি


প্রভাবশালীরা জড়িত থাকায় ত্বকী হত্যার বিচারে বিলম্ব: আইভী
ত্বকীর কবরে ফুল দিয়ে তার রুহের মাগফিরাত কামনা করা হচ্ছে

প্রভাবশালী পরিবার তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ঘটনায় জড়িত থাকায় বিচার পেতে বিলম্ব হচ্ছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

রোববার (৬ মার্চ) সকালে নারায়ণগঞ্জ বন্দর উপজেলার মোল্লা বাড়ি এলাকায় সিরাজ শাহ’র আস্তানায় ত্বকীর কবরে ফুল দিয়ে তাকে স্মরণ ও রুহের মাগফিরাত কামনা শেষে এ মন্তব্য করেন তিনি।

আইভী বলেন, ‘এটি অত্যন্ত দুঃখজনক যে ৯ বছর ধরে আমাদের সন্তান ত্বকী হত্যার বিচার চাইতে হচ্ছে। আমাদের ছোট বাচ্চাটাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। নারায়ণগঞ্জের মানুষের ধারণা ত্বকী হত্যায় কোনো প্রভাবশালী পরিবার জড়িত। এ কারণে বিচার হতে বিলম্ব হচ্ছে। আমরা চাই আমাদের সরকার যেটি সঠিক ও ন্যায় বিচার, সেটাই করবে।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের আলোচিত অনেকগুলো হত্যাকাণ্ডের বিচার হয়েছে। নারায়ণগঞ্জের আলোচিত অনেক হত্যাকাণ্ডের বিচার হয়েছে। সে ধারাবাহিকতায় আমরা সরকারের কাছে বলতে চাই ত্বকী হত্যার বিচার দ্রুত করা হোক।’

মূলত ত্বকী হত্যার ৯ বছর উপলক্ষে তার কবরে ফুল দিয়ে স্মরণ ও তার রুহের মাগফিরাত কামনা করা হয়েছে। মেয়র সেলিনা হায়াৎ আইভী ছাড়াও ত্বকীর কবরে ফুল দেন ত্বকীর বাবা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি এবং বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাসহ সাংস্কৃতিক জোটের কর্মীরা।

২০১৩ সালের ছয় মার্চ নারায়ণগঞ্জ শহরের শায়েস্তা খান রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী। দুই দিন পর আট মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী শাখা খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ। ওই বছরের ১২ নভেম্বর আজমেরী ওসমানের সহযোগী সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানান, আজমেরী ওসমানের নেতৃত্বে ত্বকীকে অপহরণের পর হত্যা করা হয়।

মন্তব্য

Beta version