-->
শিরোনাম

দিনদুপুরে হাসপাতাল থেকে নবজাতক চুরি

যশোর প্রতিনিধি
দিনদুপুরে হাসপাতাল থেকে নবজাতক চুরি
ফাইল ছবি

যশোর শিশু হাসপাতাল থেকে দিনদুপুরে আট দিনের নবজাতক চুরির ঘটনা ঘটেছে।

রোববার (৬ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। ওই শিশুটির মা আসমা খাতুন ও বাবা মেহেদী হাসান জনি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ পৌর শহরের বাসিন্দা। মেহেদী হাসান কালীগঞ্জ পৌর শহরের একটি প্রতিবন্ধী বিদ্যালয়ে দপ্তরির কাজ করেন।

হাসপাতাল ও স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, এক বছর আগে মেহেদী হাসানের সঙ্গে কোটচাঁদপুর এলাকার গাংনা এলাকার আসমা খাতুনের বিয়ে হয়। গত ২৭ ফেব্রুয়ারি কালীগঞ্জে একটি হাসপাতালে সিজারের মাধ্যমে প্রথম সন্তান প্রসব করেন আসমা। এরপর নবজাতক ওই শিশুটি অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য তাকে যশোর শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

৭ দিন চিকিৎসার পর সুস্থ হলে রোববার সকালে নবজাতকটিকে ছাড়পত্র দেন যশোর শিশু হাসপাতালের চিকিৎসক। এরপর শিশুটির বাবা বাড়িতে যাওয়ার জন্য গাড়ি আনতে হাসপাতালের বাইরে যান। ওই সময়ে শিশুটির মা ও নানীর কাছে বোরকা পরিহিত ৪০ বছর বয়সী এক নারী গল্প করতে আসেন। গল্পের একপর্যায়ে ওই নারী চুরি যাওয়া শিশুটির মা ও নানীকে বাড়ি যাওয়ার জন্য সব কিছু গুছিয়ে নিতে বলেন। গোছানোর কাজ শেষ হলে ওই নারী তাদেরকে ওয়াশরুমে গিয়ে হাতমুখ ধুয়ে আসতে বলেন। পরে ওয়াশরুম থেকে ফিরে এসে তারা দেখেন, ওই নারী ও শিশুটি নেই। পরে তারা পুরো হাসপাতালে খোঁজ করেও সন্ধান পাননি।

নবজাতকের বাবা মেহেদী হাসান জনি বলেন, ‘বাড়ি যাওয়ার জন্য ইজিবাইক আনতে গিয়েছিলাম। এসে শুনি ছেলে চুরি হয়ে গেছে। দ্রুত আমি আমার ছেলেকে ফিরে পেতে চাই।’

যশোর শিশু হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সৈয়দ নূর ই হামিম জানান, হাসপাতালের সিসিটিভিতে দেখা যায় বোরকা পরিহিত এক নারী শিশুটি চুরি করে নিয়ে যাচ্ছে। বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশকে জানানো হয়।

যশোর ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার জানান, পুলিশ হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে। শিশুটিকে উদ্ধারে সব ধরনের চেষ্টা চলছে।

মন্তব্য

Beta version