-->
শিরোনাম

সেই বৃষ্টির চিকিৎসার উদ্যোগ নিল দুর্গাপুর প্রশাসন

ডেস্ক রিপোর্ট
সেই বৃষ্টির চিকিৎসার উদ্যোগ নিল দুর্গাপুর প্রশাসন

পাঁচ বছর ধরে দুই হাত বেঁধে রাখা সেই শিশু জান্নাতুল বৃষ্টির চিকিৎসার উদ্যোগ গ্রহণ করেছে নেত্রকোনার দুর্গাপুরের উপজেলা প্রশাসন। সোমবার (৭ মার্চ) দুপুরে দুর্গাপুর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) রাজীব উল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজীব উল আহসান বলেন, ‘আমি বৃষ্টির বিষয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। আগামী শনিবার বাবা-মাসহ তাকে সেখানে পাঠানো হবে। সেখানকার চিকিৎসকরা তাকে দেখবেন এবং পরীক্ষা-নিরীক্ষা করবেন। এরপর প্রাথমিক চিকিৎসা দেবেন। তারা প্রয়োজন মনে করলে বৃষ্টিকে ঢাকার নিউরো সায়েন্স হাসপাতালেও পাঠানো হবে।’

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চিকিৎসক ডা. ওয়াসিম এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করবেন বলে জানান তিনি।

ইউএনও আরও বলেন, ‘দুই হাসপাতাল থেকেই বৃষ্টির জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা নিশ্চিত করার চেষ্টা চলছে। এরপরও যত ধরনের বাড়তি খরচ লাগবে- তা আমরা উপজেলা প্রশাসন থেকে বহন করবো।’

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার দশাল গ্রামের রাজমিস্ত্রি শাহজাহান মিয়া ও গৃহিণী আয়েশা খাতুনের মেয়ে জান্নাতুল বৃষ্টি। দুই বোনোর মধ্যে সে বড়।

২০১৪ সালের ৬ জুন একজন ধাত্রীর মাধ্যমে তার জন্ম হয়। ওই সময় তার নড়চড়ায় কিছুটা অস্বাভাবিকতা দেখা গেলে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করানো হয়।

এর এক বছর পর যেতে না যেতেই দেখা দেয় তার অস্বাভাবিক আচরণ। মুক্ত অবস্থায় সে নিজেই নিজের মাথায় থাপড়াতে থাকে। হাত-পায়ে কামড়াতে থাকে। রাতে না ঘুমিয়ে চিৎকার-চেঁচামেচি করে। লোকজনকে মারতে আসে। জিনিসপত্র ভাঙচুর করে। এসব কারণে নিরূপায়ে তাকে সারাক্ষণ ঘরের খুঁটির সঙ্গে বেঁধে রাখা হয়। সাত বছর ধরে এভাবেই চলছে তার দুঃসহ জীবন।

মন্তব্য

Beta version