-->
শিরোনাম

স্কুলের গাছ বিক্রি করে দিলেন খোদ সভাপতি!

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
স্কুলের গাছ বিক্রি করে দিলেন খোদ সভাপতি!
দাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সৌন্দর্য বর্ধনে লাগানো গাছগুলো কেটে নেওয়া হয়েছে

কোনো অনুমতি ছাড়াই নিজের ক্ষমতাবলে স্কুলের বনজ গাছ বিক্রির অভিযোগ উঠেছে স্কুলের খোদ সভাপতির বিরুদ্ধে। এ বিষয়ে গতকাল সোমবার দাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কমিটির সদস্য শাকির আহমেদ শিপলু নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের দপ্তরসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন।

শাকির আহমেদ শিপলুর দেওয়া লিখিত অভিযোগ থেকে জানা গেছে, দাউদপুর ইউনিয়নে দাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সৌন্দর্য বৃদ্ধিতে স্কুলের সামনে কয়েক বছর আগে মেহগনি ও রেন্ডিসহ বিভিন্ন প্রজাতির বেশকিছু বনজ গাছ লাগানো হয়।

গত সপ্তাহে ওই বিদ্যালয়ের অভিভাবক কমিটির সভাপতি অলিভ সারোয়ার কোনো অনুমতি না নিয়েই গাছগুলো কেটে বিক্রি করে দেন। এ ঘটনায় সোমবার সকালে স্কুল কমিটির সদস্য ও এলাকাবাসীর পক্ষে শাকির আহমেদ নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার বরাবর অভিযোগ করেন।

কেটে নেওয়া গাছের অংশবিশেষ

 

অভিযুক্ত অলিভ সারোয়ার বলেন, ‘বিদ্যালয়ের সীমানাপ্রাচীরের প্রয়োজনেই চারটি পুরাতন গাছ আমার উপস্থিতিতেই কাটা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘এ সময় স্থানীয় লোকজনও উপস্থিত ছিলেন। গাছ বিক্রির টাকা আমি নেইনি। প্রাচীর নির্মাণ শ্রমিকরাই টিফিনের টাকা হিসেবে নিয়েছে।’

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহেদা আক্তার বলেন, ‘সংশ্লিষ্ট বিদ্যালয়ের গাছ কাটার বিষয়ে অভিযোগ পেয়েছিলাম। সে অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হয়েছে। তদন্তে বিদ্যালয়ের সভাপতির মাধ্যমেই গাছ কেটে নেওয়ার প্রমাণ মিলেছে। তাই ঊর্ধ্বতন মহলকে আইনি ব্যবস্থা নিতে প্রতিবেদন পাঠিয়েছি।’

মন্তব্য

Beta version