-->
শিরোনাম

নওগাঁয় খাদ্যমন্ত্রীর নামে সড়ক, উচ্ছ্বসিত এলাকাবাসী

নওগাঁ প্রতিনিধি
নওগাঁয় খাদ্যমন্ত্রীর নামে সড়ক, উচ্ছ্বসিত এলাকাবাসী
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

নওগাঁয় খাদ্যমন্ত্রীর নামে একটি মহাসড়কের নামকরণ করা হয়েছে। মুক্তিযোদ্ধা এই মন্ত্রীর নামে জেলা সড়কের ৩৬ কিলোমিটার অংশের নাম রাখা হয়েছে ‘বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার সড়ক’। এতে উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে জেলাজুড়ে।

সম্প্রতি সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। বৃহস্পতিবার রাতে প্রজ্ঞাপনটি গেজেট আকারে প্রকাশিত হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সড়ক ও জনপথ অধিদপ্তরের নওগাঁ সড়ক বিভাগের আওতাধীন মান্দা-নিয়ামতপুর-শিবপুর-পোরশা মহাসড়কের নিয়ামতপুর তিন মাথা থেকে পোরশা পর্যন্ত জেলা মহাসড়কটির নাম ‘বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার সড়ক’ করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

এদিকে খাদ্যমন্ত্রীর নামে সড়কের নামকরণের অনুমোদন দেওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ।

স্থানীয়রা বলছেন, সড়কটির নাম সাধন মজুমদারের নামে হোক, এটি এই এলাকার মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল ।

তিন মাথা মোড় এলাকার বাসিন্দা জলিল মন্ডল বলেন, মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে রাস্তার নামকরণের অনুমোদন দেওয়ায় আমরা অনেক খুশি। এটি আমাদের প্রত্যাশা ছিল।

ওই এলাকার আরেক বাসিন্দা ইমরান হোসেন বলেন, এলাকার সার্বিক উন্নয়নে নেতা সাধন মজুমদারের ভূমিকা অপরিসীম। তার নামে এই রাস্তার নামকরণ একটি ভালো উদ্যোগ।

এবিষয়ে নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে সড়কের নাম অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা জানাই।’

এ ব্যাপারে নওগাঁ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.সাজেদুর রহমান বলেন, ‘খাদ্যমন্ত্রীর নামে ৩২ কিলোমিটার রাস্তার নামকরণের অনুমোদনের বিষয়ে মন্ত্রণালয় থেকে চিঠি পেয়েছি। অবিলম্বে চিঠিতে উল্লেখিত রাস্তার নামকরণ বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে।’

মন্তব্য

Beta version