-->
শিরোনাম

সারাদেশে সড়কে ঝরল ২২ প্রাণ

কান্ট্রি ডেস্ক
সারাদেশে সড়কে ঝরল ২২ প্রাণ
দুর্ঘটনা কবলিত মোটরসাইকেল

ঢাকার অদূরে সাভার, চাঁদপুর, হবিগঞ্জ, যশোর, মাগুরা, ময়মনসিংহ, নেত্রকোনা, দিনাজপুর, পটুয়াখালী ও রাজশাহী জেলায় সড়ক দুর্ঘটনায় ২২ জন নিহত হয়েছেন।

শুক্রবার (১১ মার্চ) বিকেল থেকে শনিবার (১২ মার্চ) বিকেল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

ভোরের আকাশ জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে জানা গেছে, ঢাকার ধামরাইয়ে অটোরিকশা ও প্রাইভেটকারের সংঘর্ষে মা-ছেলেসহ একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো দুইজন। শুক্রবার রাত ১০টার দিকে ধামরাই-ধানতারা আঞ্চলিক সড়কের ঢুলিভিটা মমতাজ ডায়বেটিকস হাসপাতালের পাশে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ধামরাইয়ের ভাড়ারিয়া এলাকার বাসিন্দা পিয়ারা বেগম (৪৫), তার দুই ছেলে নাছিব খান (২২) ও ছোটন খান (১৮)। ধামরাই থানার ওসি (তদন্ত) ওয়াহিদ পারভেজ বলেন, ‘এ দুর্ঘটনার ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।’

অপরদিকে চাঁদপুরের কচুয়ায় পিকআপ ভ্যান চাপায় জমিলা খাতুন (৪২) নামে এক ইউপি সদস্য নিহত হয়েছেন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-কচুয়া সড়কের সাজিরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত জমিলা খাতুন উপজেলার বিতারা ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের নবনির্বাচিত সদস্য।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন বলেন, লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। অপমৃত্যুর মামলা করে ময়নাতদন্তের জন্য লাশ চাঁদপুর মর্গে পাঠানো হবে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ এলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন।

শুক্রবার রাত পৌনে ১০টায় ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ উপজেলার উলুকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় কুমিল্লা থেকে সিলেটগামী যমুনা পরিবহনের একটি বাসের সঙ্গে সিলেট থেকে ঢাকাগামী একটি পাথর বোঝাই ট্রাকের সংঘর্ষ হয়। এ সময় ঢাকা থেকে সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি বাস দুর্ঘটনা কবলিত যমুনা পরিবহনের পেছনে ধাক্কা দেয়।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুল ইসলাম এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

যশোরের মণিরামপুর উপজেলায় গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লেগে দুই বন্ধু নিহত হয়েছেন। এই ঘটনায় আরো একজন আহত হয়। শুক্রবার মধ্য রাতে মণিরামপুর উপজেলার খেদাপাড়া-বাঁকড়া সড়কের বসন্তপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ওই উপজেলার কিসমত চাকলা গ্রামের এরশাদ আলীর ছেলে শাওন ও একই এলাকার কাসেম গাজীর ছেলে ইমরান।

যশোর পুলিশের মুখপাত্র ও গোয়েন্দা পুলিশের ওসি রুপম কুমার সরকার বলেন, ‘পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ দুটি ও মোটরসাইকেলটি হেফাজতে নিয়েছে।’

মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় বায়োজিদ (৩২) ও আমিন (৩৫) নামে দুইজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো একজন। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা সদরের জাগলা সাতমাইল এলাকা ও মোহাম্মদপুর উপজেলার বেথুলিয়া বাজারে এ দুর্ঘটনা ঘটে।

নিহত বায়োজিদ জেলা সদরের নিশ্চিন্তপুর গ্রামের হাসেম আলীর ছেলে। অপর নিহত আমিন নড়াইল জেলার লোহাগড়া থানার গাঘা গ্রামের নবাব আলীর ছেলে।

ময়মনসিংহের গৌরীপুরে পথচারীকে বাঁচাতে গিয়ে প্রাইভেটকারের ধাক্কায় দুইজন নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের রামগোপালপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজনের নাম শামছ উদ্দিন। তিনি উপজেলার রামগোপালপুর ইউনিয়নের রামগোপালপুর গ্রামের মৃত শহর আলীর ছেলে। তবে নিহত অপরজনের পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ।

দৈনিক ভোরের আকাশকে বিষয়টি নিশ্চিত করেছেন গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী।

নেত্রকোনা-ময়মনসিংহ সড়কের সাকুয়া বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় পিকআপ চালকসহ দুইজন নিহত হয়েছেন।শনিবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত পিকআপ চালকের নাম তারিকুল (৩৫)। তিনি নেত্রকোনার কলমাকান্দা উপজেলার শুনই আমবাড়ি গ্রামের আজিজ বেপারীর ছেলে। তবে পিকআপে থাকা অপর ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি।

নেত্রকোনা মডেল থানা ওসি খন্দকার শাকের আহমেদ এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দিনাজপুরের পার্বতীপুরে বালু বোঝাই ট্রলির চাকায় পিষ্ট হয়ে এক প্রকৌশলী নিহত হয়েছেন। নিহতের নাম দিবাকর মহন্ত (২৯)। তিনি দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ উপ-কেন্দ্রের উপ-সহকারী। শনিবার দুপুরে উপজেলার হামিদপুর ইউনিয়নের ফুলবাড়ী-মধ্যপাড়া সড়কের মহেশপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বড়পুকুরিয়া কয়লাখনি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সুলতান মাহমুদ এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পটুয়াখালীর দুমকীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। শনিবার সকাল ১০টায় দুমকী বোর্ড বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুমকী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- বায়জিদ (১৫), হিরা হাওলাদার (২০) ও মো. ইউসুফ (৩২)।

এছাড়া রাজশাহী-নওগাঁ মহাসড়কের মোহনপুর সইপাড়া দেশ কোল্ড সংলগ্ন এলাকায় মাইক্রোবাসচাপায় আবিদ হোসেন (২০) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবিদ হোসেন রাজশাহী মহানগরীর বল্লভগঞ্জ ঘোড়ামারা এলাকার মাসুদ রানার ছেলে।

মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম জানান, আইনি প্রক্রিয়ার মাধ্যমে নিহত যুবকের লাশ হস্তান্তর করা হবে।

মন্তব্য

Beta version