-->
শিরোনাম

শিমুলিয়া ঘাটে চালু হলো বিআইডব্লিউটিএ ড্রেজার বেইজ

মুন্সিগঞ্জ প্রতিনিধি
শিমুলিয়া ঘাটে চালু হলো বিআইডব্লিউটিএ ড্রেজার বেইজ

দেশের অভ্যন্তরীণ নৌ-পথের নাব্যতা উন্নয়ন ও সংরক্ষণসহ ক্রমবর্ধমান ড্রেজিং চাহিদা মেটানোর জন্য মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে চালু হলো বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ড্রেজার বেইজ। রোববার (১৩ মার্চ) বিকেলে প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ড্রেজার বেইজের উদ্ধোধন করেন নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী।

ড্রেজার বেইজের মাধ্যমে মুন্সিগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুর এলাকায় নৌপথ খনন ও তদারকি সহজ হবে। পাশাপাশি বিআইডাব্লিউটিএ’র ড্রেজার দ্রুত ও স্বল্প সময়ে মেরামত, সংরক্ষণ ও কার্যাবলী সহজতর হবে বলে জানায় সংশ্লিষ্টরা।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী বলেন, ‘দেশের নদীগুলোর প্রবাহ ধরে রাখতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ডেল্টা প্ল্যান দিয়েছেন। এর সঙ্গে ড্রেজার বেইজ সম্পৃক্ত, কারণ ড্রেজারগুলোর রক্ষণাবেক্ষণে এটি কাজ করবে।’

মন্ত্রী আরও বলেন, ‘বর্তমান সরকার নির্বাচনি ইশতেহারের মধ্যে ১০ হাজার কিলোমিটার নৌপথের ঘোষণা করা হয়েছে। সে চ্যালেঞ্জ ধরে রাখতে বর্তমান সরকার কাজ করছে। সরকার নদীর প্রবাহ ঠিক রাখতে কোটি কোটি টাকা বিনিয়োগ করছে।

বিআইডাব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ-২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এনামুর আহসানসহ অনেকে।

মন্তব্য

Beta version