-->
শিরোনাম

স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

ফেনী প্রতিনিধি

স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

ফেনীর ফুলগাজী উপজেলার আমজাদহাট ইউনিয়নের খাজুরিয়া এলাকায় স্ত্রী হত্যার দায়ে আবদুল কাদের জাকারিয়া নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জাকারিয়া আমজাদহাট ইউনিয়নের খাজুরিয়া এলাকার মমতাজ উদ্দিনের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১১ সালে আবদুল কাদের জাকারিয়ার সঙ্গে ছাগলনাইয়া উপজেলার ছয়ঘরিয়া এলাকার রফিকুল ইসলামের মেয়ে আয়েশা আক্তার মুক্তার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকে তাদের সংসারে কলহ শুরু হয়। এর একপর্যায়ে ২০১২ সালের ৫ জানুয়ারি মুক্তা মারা গেছেন বলে বাবার বাড়িতে খবর দেওয়া হয়।

পরে পুলিশ লাশ উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠায়। পরবর্তীতে ময়নাতদন্ত প্রতিবেদনে জানা যায় তাকে গলাটিপে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এরপর স্বামী জাকারিয়াকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় মুক্তার মা ফিরোজা বেগম বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন। ২০১২ সালের ২ জুন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবুল মনজুর আসামি জাকারিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। একই বছরের ৯ অক্টোবর অভিযোগ গঠন করে বিচারকাজ শুরু হয়। মামলার দীর্ঘ বিচারপ্রক্রিয়ায় আটজনের সাক্ষ্যগ্রহণ করা হয়। গতকাল এই মামলার রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি দ্বিজেন্দ্র কুমার কংশ বণিক জানান, রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন জাকারিয়া।

মন্তব্য

Beta version