-->
শিরোনাম

বঙ্গবন্ধু বাংলাদেশের অবিসংবাদিত নেতা: আব্দুল মুহিত

সিলেট ব্যুরো
বঙ্গবন্ধু বাংলাদেশের অবিসংবাদিত নেতা: আব্দুল মুহিত

সাবেক অর্থমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, ‘আমাদের সৌভাগ্য এ দেশে বঙ্গবন্ধুর মতো নেতা জন্ম নিয়েছেন। তিনি এ দেশের অবিসংবাদিত নেতা। তাকে অনুকরণ করতে হবে।’

বুধবার (১৬ মার্চ) নিজ উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে এ বক্তব্য রাখেন তিনি।

আব্দুল মুহিত বলেন, ‘বঙ্গবন্ধুর জন্যই এই দেশ স্বাধীন হয়েছে। আমরা তার প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।’

সাবেক এ মন্ত্রীর সিলেটস্থ হাফিজ কমপ্লেক্সের বাসায় অনুষ্ঠানের সঞ্চালনা করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন খান।

এ সময় সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, আবুল মাল আব্দুল মুহিতের ছেলে সাহেদ মুহিতসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এদিকে সাবেক এই অর্থমন্ত্রীকে ‘গুণী শ্রেষ্ঠ সম্মাননা’ দিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। তার আজীবন সুকীর্তির স্বীকৃতিস্বরূপ সন্ধ্যায় সুরমা নদীর তীরের চাঁদনীঘাটে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

৮৬ বছর বয়সী মুহিত বর্তমানে অবসর জীবনযাপন করছেন। কিছুদিন ধরে শারীরিক অসুস্থতায়ও ভুগছেন তিনি।

সম্প্রতি হাসপাতালেও ভর্তি হতে হয় তাকে। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে প্রায় দুই বছর পর গত সোমবার সিলেট আসেন সিলেট-১ আসনের সাবেক এই সংসদ সদস্য।

মন্তব্য

Beta version