-->
শিরোনাম

পৃথিবীর কোনো দেশ এত শরণার্থীদের স্থান দেয় না: মতিয়া চৌধুরী

সাভার (ঢাকা) প্রতিনিধি
পৃথিবীর কোনো দেশ এত শরণার্থীদের স্থান দেয় না: মতিয়া চৌধুরী

বাংলাদেশ যে পরিমাণ রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়েছে, পৃথিবীর কোনো দেশ এত শরণার্থীদের স্থান দেয় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

বুধবার (১৬ মার্চ) দুপুরে সাভারের পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২' অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচিতে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, ‘বাংলাদেশের বিশাল জনগোষ্ঠীর এই ক্ষুদ্র ভুখণ্ডে লাখ লাখ রোহিঙ্গা শরণার্থীদের বছরের পর বছর আশ্রয় দেওয়া হয়েছে। আসুন আমরা একটু তুলনা করে দেখি দেখবেন এদিক থেকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান সবার ওপরে।’

এ সময় উদাহরণ টেনে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শনে গিয়ে আহত এক রোহিঙ্গা শিশুকে পরম মমতায় কোলে তুলে নিয়েছেন এবং দীর্ঘসময় নিয়ে পুরো ক্যাম্প ঘুরে তাদের খোঁজ খবর নিয়েছেন।’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কবি আসলাম সানী ও সিআরপির নির্বাহি পরিচালক ড. সোহরাব হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

মন্তব্য

Beta version