-->
শিরোনাম
টানা তিন দিনের ছুটি

পাটুরিয়া ঘাটে বাড়ছে গাড়ির চাপ

আসাদ জামান, মানিকগঞ্জ
পাটুরিয়া ঘাটে বাড়ছে গাড়ির চাপ
পাটুরিয়া ঘাটে ট্রাকের দীর্ঘ সারি। ছবি: আসাদ জামান

রাজধানীর সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ জেলার প্রবেশদ্বার পাটুরিয়া ফেরিঘাট এলাকায় সকাল থেকেই বেড়েছে যানবাহনের চাপ।

টানা তিনদিন সরকারি ছুটির কারণে ঘাট এলাকায় যানবাহনের সারি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরো দীর্ঘ হচ্ছে। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রী ও যানবাহনের চালকদের। আধা ঘণ্টার নৌপথ পার হতে ঘাট এলাকায় অপেক্ষা করতে হয় ঘণ্টার পর ঘণ্টা।

পাটুরিয়া ঘাটে যানবাহনের ভিড় থাকায় অগ্রাধিকার ভিত্তিতে জরুরি যানবাহন, পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপার করা হচ্ছে। এ ছাড়া ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ এড়াতে সাত কিলোমিটার আগে উথুলী সংযোগ সড়কে সাধারণ পণ্যবাহী ট্রাক সিরিয়ালে দাড় করিয়ে রাখা হচ্ছে।

ফেরিঘাট সূত্রে জানা গেছে, পাটুরিয়া ফেরিঘাট এলাকায় এক হাজারের উপর পণ্যবাহী ট্রাক ও দুই শতাধিক যাত্রীবাহী বাস ও প্রাইভেটকার ঘাট পাড়ের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বলেন, ‘সরকারি ছুটি থাকায় সকাল থেকেই পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের চাপ রয়েছে। এসব যানবাহন পারাপারে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট-বড় মিলে ২০টি ফেরি চলাচল করছে।

‘যাত্রীদের ভোগান্তির বিয়য়টি বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি এবং জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে। এ কারণে সাধারণ পণ্যবাহী ট্রাক চালকরা সহসাই ঘাট পারের সুযোগ পাচ্ছে না। এতে ঘাট এলাকায় বেশ কিছু সময় অপেক্ষা করতে হচ্ছে’, বলেন মহিউদ্দিন রাসেল।

মন্তব্য

Beta version