-->
শিরোনাম

সুগন্ধা নদীতে এমভি ফারহান-৭ লঞ্চের সঙ্গে সংঘর্ষে ডুবে গেছে বাল্কহেড

বরিশাল ব্যুরো
সুগন্ধা নদীতে এমভি ফারহান-৭ লঞ্চের সঙ্গে সংঘর্ষে ডুবে গেছে বাল্কহেড
এমভি ফারহান-৭ লঞ্চ। ফাইল ছবি

ঝালকাঠি থেকে ঢাকাগামী এমভি ফারহান-৭ লঞ্চের সঙ্গে সংঘর্ষে বালুবাহী একটি বাল্কহেড ডুবে গেছে । শুক্রবার (১৮ মার্চ) সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঝালকাঠির নলছিটি উপজেলার মল্লিকপুর সংলগ্ন সুগন্ধা নদীতে এ দুর্ঘটনায় লঞ্চটির সামনের অংশ সামান্য ফেটে যাওয়ায় যাত্রা বাতিল করা হয়েছে।

যাত্রী জানিয়েছেন, ৪০০ শতাধিক যাত্রী নিয়ে ঝালকাঠির লঞ্চঘাট ত্যাগ করে এমভি ফারহান-৭ লঞ্চটি। নলছিটির খোঁজাখালি-মল্লিকপুর বাঁক ঘোরার সময় একটি বাল্কহেডের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাল্কহেডটি ডুবে গেলে সেটির পাঁচ জন স্টাফ সাঁতার কেটে তীরে উঠতে পারেন। সংঘর্ষের সময় বিকট শব্দ হলে যাত্রীরা আতংকিত হয়ে পড়েন। যাত্রীদের চাপে লঞ্চ কর্তৃপক্ষ মল্লিকপুর চরে নোঙর করেতে বাধ্য হন।

ফারহান-৭ লঞ্চের সুপার ভাইজার মো. হারুন বলেন, লঞ্চের সামনের অংশ সামান্য ফেটে গেছে। আতংকিত যাত্রীদের মল্লিকপুর চরে নামিয়ে দেওয়া হয়। ঢাকার যাত্রাও বাতিল করা হয়। যাত্রীদের পরে এমভি পূবালী লঞ্চে তুলে দেওয়া হয়।

নলছিটি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা খালেকুজ্জামান জানিয়েছেন, এমভি ফারহান-৭ লঞ্চের সঙ্গে সংঘর্ষে বালুর জাহাজটি ডুবে যায়। এ ঘটনায় কেউ হতাহত বা নিখোঁজ হয়নি।

নলছিটি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা শিকদার বলেন, ফারহান-৭ লঞ্চ থেকে সব যাত্রী নেমে যাওয়ায় লঞ্চটির যাত্রা বাতিল করা হয়েছে।

মন্তব্য

Beta version