-->
শিরোনাম
শীতলক্ষ্যায় লঞ্চ ডুবি

১৫ ঘণ্টা পর লঞ্চ উদ্ধার, মরদেহের খোঁজে অভিযান অব্যাহত

নারায়ণগঞ্জ প্রতিনিধি
১৫ ঘণ্টা পর লঞ্চ উদ্ধার, মরদেহের খোঁজে অভিযান অব্যাহত
শীতলক্ষ্যায় কার্গো জাহাজের ধাক্কায় ডুবে যাওয়া ‘এম এল আফসার উদ্দিন’ নামের যাত্রীবাহী লঞ্চটি উদ্ধার করে পাড়ে আনা হয়েছে

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় ডুবে যাওয়া ‘এম এল আফসার উদ্দিন’ নামের যাত্রীবাহী লঞ্চটি উদ্ধার করা হয়েছে।

দীর্ঘ ১৫ ঘণ্টা পর সোমবার ভোর সোয়া ৫টার দিকে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ লঞ্চটিকে উদ্ধার করে পাড়ে আনে। তবে লঞ্চের ভেতর কোনো মরদেহ পাওয়া যায়নি। যারা নিখোঁজ রয়েছেন তাদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

আরো পড়ুন: শীতলক্ষ্যায় লঞ্চডুবি: ৬ জনের মরদেহ উদ্ধার

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক তানহারুল ইসলাম জানান, রাত ১০টার দিকে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ঘটনাস্থলে আসে। রাতভর চেষ্টার পর ভোর সোয়া ৫টার দিকে আলামিন নগর এলাকায় শীতলক্ষ্যা পাড়ে আনা হয় লঞ্চটিকে। পরে উদ্ধারকারী সংস্থাগুলো লঞ্চটিতে তল্লাশি চালায়। তবে কোনো মরদেহ পাওয়া যায়নি।

উদ্ধারকৃত লঞ্চ

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আরেফিন বলেন, “লঞ্চ উদ্ধারের পর ভেতরে তল্লাশি চালানো হয়েছে, কোনো লাশ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, স্রোতের কারণে লাশ চলে যেতে পারে। মরদেহের খোঁজে নদীতে তল্লাশি অভিযান অব্যাহত আছে।”

আরো পড়ুন: বেঁচে ফিরলেন মুন্সীগঞ্জের আব্দুর রব, নিখোঁজ ছেলের বউ ও নাতি

এ দিকে শীতলক্ষ্যা পাড়ে নিখোঁজের স্বজনেরা এখনো অপেক্ষা করছেন।

রোববার দুপুরে জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় ছয়জনের মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করেছে নৌ পুলিশ। নিহতদের মধ্যে দুজন নারী, দুজন শিশু ও দুজন পুরুষ। তাদের মধ্যে পাঁচজনকে নদী থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। একজনকে হাসপাতালে নেয়ার পর মৃত ঘোষণা করেন চিকিৎসক।

আরো পড়ুন: শীতলক্ষ্যায় লঞ্চডুবি

মন্তব্য

Beta version