-->
শিরোনাম

ক্যান্সারের কাছে হেরেই গেল ভালোবাসা

আহসান সুমন, কক্সবাজার
ক্যান্সারের কাছে হেরেই গেল ভালোবাসা

মুখে অক্সিজেনের ক্যানোলা লাগানো অবস্থায় হাসপাতালের বেডে বিয়ে হয় ক্যানসার আক্রান্ত ফাহমিদা কামালের (২৭)। তবে বেশিদিন সংসার করা হলোনা তার। অবশেষে মৃত্যুর কাছে হার মেনেছেন এই নববধূ।

চট্টগ্রামস্থ বাকলিয়ায় নিজ বাসায় সোমবার সকালে মারা যান ফাহমিদা। এর মধ্য দিয়ে শেষ হল আরো একটি অমর প্রেমের গল্পের।

ফাহমিদার নানা চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কর্মকর্তা সাইফুদ্দিন সাকী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, দক্ষিণ বাকলিয়ার আব্দুস ছিলাম মাস্টারের বাড়িতে আজ সকালে ফাহমিদা মারা গেছেন। দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। ভারতেও চিকিৎসা নিয়েছেন। কিন্তু সেখানকার চিকিৎসকেরা আশা ছেড়ে দেয়ায় ফাহমিদাকে দেশে ফিরিয়ে নিয়ে আসা হয়।

আরো পড়ুন: ভালোবাসার কাছে হার মানল ক্যানসার

গত ৯ মার্চ চট্টগ্রাম মেডিকেল সেন্টারে মৃত্যু পথযাত্রী ফাহমিদাকে লাল বেনারসি পরিয়ে, বউ সাজিয়ে এক টাকা কাবিনে বিয়ে করেন তারই ভালবাসার মানুষ মাহমুদুল হাসান।

হাসপাতালের বেডে ফাহমিদা ও মাহমুদুল

মাহমুদুল হাসান চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালির সাবেক চেয়ারম্যান আজিজুল হকের ছেলে। তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘নর্থ সাউথ’ থেকে এমবিএ শেষ করেছেন। মাহমুদুল ফাহমিদাকে বিয়ে করে যে বিরল ভালবাসা দেখিয়েছেন সেই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

বিয়ের কয়েকদিনের মধ্যে নববধূ মারা যাবে সে কথা নিশ্চিত জানার পরও বিয়ে করে বড় বেশি মানবিক মানুষের পরিচয় দিয়েছেন মাহমুদ।

ফাহমিদা কামাল ব্যবসায়ী কামাল উদ্দিন ও শিউলি আক্তারের মেজ সন্তান। তিনি বেসকারি বিশ্ববিদ্যালয় ‘আইইউবি’ থেকে বিবিএ ও এমবিএ করেছেন।

মাহামুদুল হাসানের সঙ্গে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল ফাহমিদার। সম্পর্কের ভিত্তিতে দুই পরিবারের মধ্যে বিয়ের কথাবার্তাও অনেকটা চূড়ান্ত হয়। এরই মধ্যে ফাহমিদা হয়ে পড়েন অসুস্থ। চিকিৎসক পরীক্ষা করে জানতে পারেন ফাহমিদা মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত।

এমন বাস্তবতায় সাধারণত ক্যানসার আক্রান্ত ওই মেয়েটিকে বিয়ে না করাটা স্বাভাবিক। কিন্তু হাসানের সত্যিকারের ভালোবাসা তা ভুল প্রমাণ করেছে।

গত ১৭ মার্চ এ সংক্রান্ত একটি সচিত্র বিশেষ প্রতিবেদন দৈনিক ভোরের আকাশে প্রকাশিত হয়েছিল।

মন্তব্য

Beta version