-->
শিরোনাম

আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

রাজশাহী ব্যুরো
আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

রাজশাহীর বাঘায় উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

শাহদৌলা সরকারি কলেজ মাঠে সোমবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলীর সমর্থকেরা মঞ্চের সামনে উপস্থিত হয়ে স্লোগান দিতে থাকেন। তাদের থামাতে চেষ্টা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সমথর্কেরা। এতে দুপক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

আধা ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে দুপক্ষের লোকজন কাঠের বাটাম, দেশিয় অস্ত্র ও বাঁশের লাঠি নিয়ে একে অপরের ওপর হামলা চালায়। মঞ্চের ওপরে চেয়ার ছুড়ে ভাঙচুর করে তারা।

এ সময় সংঘর্ষে আহত হয়েছেন ঢাকা থেকে আগত এক নেতার প্রেস সহকারী এমএসএ রেজা, বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আাব্দুল কুদ্দুস সরকার, শাহরিয়ার হোসেন, সিরাজুর ইসলাম, সাইফুল ইসলাম, মুরাদ হোসেন, লিটন ভুঁইয়া, আলম হোসেন, সুজন আলীসহ অন্তত ১০ জন।

আহত সাইফুল ইসলাম ও সিরাজুল ইসলাম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করে। পরিস্থিতি শান্ত হলে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির সভাপতিত্বে সম্মেলন মঞ্চে উপস্থিত ছিলেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচএম খায়রুজ্জামান লিটন, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, সদস্য বেগম আখতার জাহান, জেলার ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা (সাবেক এমপি), যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু প্রমুখ।

বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে টিয়ারশেল নিক্ষেপ করে শান্ত করা হয়েছে। তবে এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিম মোতায়েন করা হয়েছে।’

মন্তব্য

Beta version