-->
শিরোনাম

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: আরো ২ মরদেহ উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি
শীতলক্ষ্যায় লঞ্চডুবি: আরো ২ মরদেহ উদ্ধার
শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চডুবির পর উদ্ধার তৎপরতা। ফাইল ছবি

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় মঙ্গলবার (২২ মার্চ) এক শিশুসহ দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে গত রোববার দুপুরের ওই ঘটনায় মোট ১০ জনের মরদেহ উদ্ধার করা হলো।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আরেফিন জানান, তল্লাশি অভিযানের তৃতীয় দিন মঙ্গলবার সকালে বন্দর উপজেলার মদনগঞ্জ শাহ সিমেন্ট এলাকা থেকে আনুমানিক ৩০ বছর বয়সী এক পুরুষ এবং হরিহপুর এলাকা থেকে ৩-৪ বছর বয়সী এক শিশুর লাশ উদ্ধার করা হয়। 

নারায়ণগঞ্জ সদর নৌ থানার ওসি মনিরুজ্জামান জানান, মঙ্গলবার সকালে দুজনের লাশ পাওয়ার পর স্বজনদের খবর দেওয়া হয়েছে। মরদেহ দুটি শনাক্ত হলে নিখোঁজের তালিকায় আর দুজন থাকবে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে নদীতে ডুবুরি দল কাজ করছে। সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে।

গত রোববার বেলা আড়াইটার দিকে নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে সিটি গ্রুপের মালিকানাধীন কার্গো রূপসী-৯-এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ডুবে যায়। বেশির ভাগ যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও নিখোঁজ ছিলেন কয়েকজন।

মুন্সীগঞ্জের হোসেনদি এলাকা থেকে রোববারই কার্গো রূপসী-৯ জব্দ করে নৌ পুলিশ। কার্গোর মাস্টারকে আটক করা হয়েছে। লঞ্চডুবির ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শামীম ব্যাপারীকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এছাড়া নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বজলুর রশিদকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মন্তব্য

Beta version