-->
শিরোনাম

ধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন

খাগড়াছড়ি প্রতিনিধি
ধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন
যাবজ্জীবন প্রাপ্ত দুই আসামি

খাগড়াছড়িতে কিশোরী তাসলিমা আক্তার (১৭) ধর্ষণের মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই দুই আসামিকে কিশোরীর পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু তাহের বৃহস্পতিবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মাটিরাঙা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাঁঠালবাগান এলাকার হানিফ হাওলাদারের ছেলে রেজাউল হাওলাদার (৩৭) এবং একই এলাকার মৃত জামাল মিয়ার ছেলে মো. সাবু মিয়া (৩৫)।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৭ এপ্রিল সকালে মাটিরাঙা পৌরসভার মুসলিমপাড়া এলাকায় সাবু মিয়ার বাগান বাড়িতে আসামিরা কিশোরী তাসলিমা আক্তারকে পালাক্রমে ধর্ষণ করে। পরে ওই কিশোরী আত্মহননের উদ্দেশ্যে গায়ে কেরাসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। ওই বছরের ১৬ ডিসেম্বর সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তাসলিমা।

এ ঘটনায় ওই বছরের ৭ নভেম্বর নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২২ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেন মাটিরাঙা থানার তৎকালীন ওসি সাহাদাত হোসেন টিটো। আদালতে রাষ্ট্রপক্ষের মোট পাঁচ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষণা করে।

অ্যাডভোকেট বিধান কানুনগো বলেন, ‘রায়ে আমরা সন্তুষ্ট। আদালত দুজন আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। জরিমানা করা অর্থ ভিকটিমের পরিবারকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’

 

 

মন্তব্য

Beta version