-->
শিরোনাম

জমিতে সেচের পানি না পেয়ে বিষপান, মারা গেলেন অপর কৃষকও

রাজশাহী ব্যুরো
জমিতে সেচের পানি না পেয়ে বিষপান, মারা গেলেন অপর কৃষকও

ধানের জমিতে সেচের পানি না পেয়ে বিষপান করা সাঁওতাল নৃগোষ্ঠীর অপর কৃষকও মারা গেছেন। তার নাম রবি মার্ডি। শুক্রবার (২৫ মার্চ) রাত ৯টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এর আগে বিষপানে আত্মহত্যা করেন কৃষক অভিনাথ মার্ডি। এ ঘটনায় এনিয়ে দুজন আদিবাসী কৃষক মারা গেলেন।

এদিকে মৃত কৃষক অভিনাথ মার্ডির স্ত্রী রোজিনা হেমব্রম বাদী হয়ে গোদাগাড়ী থানায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ডিপ অপারেটর শাখাওয়াতের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনা মামলা দায়ের করেছেন।

নিহতদের পরিবারের অভিযোগ, উপজেলার ঈশ্বরীপুর মাঠে ধানের জমিতে পানি সেচ দেওয়ার জন্য বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ডিপ অপারেটর শাখাওয়াতের কাছে ১২ দিন ধরে ঘুরছিলেন অভিনাথ ও রবি মার্ডি। কিন্তু তাদের সেচের পানির দেওয়া হয়নি।

এদিকে, পানি শুকিয়ে ধানি জমি বিবর্ণ হতে থাকে। সবশেষ বুধবার আবারো ডিপ অপারেটরের কাছে সেচের পানির জন্য যান অভিনাথ ও রবি। কিন্তু সিরিয়াল না পেয়ে তারা এক সঙ্গে বিষপান করেন।

ওই গভীর নলকূপের অধীনে ১৭০ জন কৃষকের ২৬৫ বিঘা জমি রয়েছে। সিরিয়াল অনুযায়ী তাদের পানি সরবরাহ করার কথা। খরা মৌসুমে পানির কিছুটা সংকট থাকে। পরিবার এবং স্থানীয়রা ১২ দিন ধরে জমিতে পানির সিরিয়াল না দেওয়ার অভিযোগ করলেও ডিপ টিউবওয়েল অপারেটর শাখাওয়াত হোসেন এ অভিযোগ অস্বীকার করেছেন।

মন্তব্য

Beta version