-->
শিরোনাম

দুই সপ্তাহ পর পাথর উত্তোলন শুরু

দিনাজপুর প্রতিনিধি
দুই সপ্তাহ পর পাথর উত্তোলন শুরু
দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনি

প্রায় টানা দুই সপ্তাহ বন্ধ থাকার পর পুনরায় পাথর উত্তোলন শুরু হয়েছে দেশের একমাত্র উৎপাদনশীল পাথর খনি দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা খনিতে। রোববার (২৭ মার্চ) সকাল থেকে পুরোদমে পাথর উত্তোলন শুরু করে খনির ঠিকাদারি প্রতিষ্ঠান জার্মাানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি)।

বিষয়টি নিশ্চিত করেছেন মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লি. (এমজিএমসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবু দাউদ মুহাম্মদ ফরিদুজ্জামান। তিনি বলেন, ‘রোববার সকাল থেকে মধ্যপাড়া খনি থেকে পুণরায় আবারো পাথর উত্তোরন শুরু হয়েছে।’

এর আগে খনির ঠিকাদারি প্রতিষ্ঠান চলতি মাসের ১২ মার্চ বিস্ফোরক দ্রব্যের অভাবে পাথর উত্তোলন বন্ধ করে দেয়।

খনি সূত্রে জানা গেছে, বিস্ফোরক দ্রব্য (অ্যামোনিয়াম নাইট্রেট) সরবরাহ করার দায়িত্ব থাকলেও সময়মতো তা সরবরাহ করতে ব্যর্থ হয় খনি কর্তৃপক্ষ (এমজিএমসিএল)। ফলে খনির উৎপাদন বন্ধ করে দেন ঠিকাদারি প্রতিষ্ঠান।

এর আগে পাথর উত্তোলন বন্ধের সময় মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লি. (এমজিএমসিএল) জানায়, কোভিড-১৯ পরিস্থিতি ও সম্প্রতিক ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সময়মতো বিস্ফোরক দ্রব্য আমদানি করা সম্ভাব হয়নি। পরে শনিবার খনি কর্তৃপক্ষ (এমজিএমসিএল) বিস্ফোরকদ্রব্য সরবরাহ করেন। ফলে খনিতে পুনরায় পাথর উত্তোলন করছে কর্তৃপক্ষ।

মন্তব্য

Beta version