-->
শিরোনাম

সাবেক এমপির বাড়িতে বোমা হামলা, দুজনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি
সাবেক এমপির বাড়িতে বোমা হামলা, দুজনের যাবজ্জীবন
প্রতীকী ছবি

কুষ্টিয়ার দৌলতপুরের সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আফাজ উদ্দীনের বাড়িতে বোমা হামলা চালিয়ে দুজনকে হত্যার মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই দুই আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতা না থাকায় এই মামলার অন্য চার আসামিকে খালাস দেওয়া হয়েছে।

আসামিদের উপস্থিতিতে কুষ্টিয়ার বিশেষ দায়রা ও জজ আদালতের বিচারক আশরাফুল ইসলাম গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- দৌলতপুর উপজেলার গোপীনাথপুর গ্রামের শাহাদাৎ আলীর ছেলে জাহিদুল ইসলাম ওরফে বোমা জাহিদ (৫৫) এবং একই উপজেলার চামনাই গ্রামের মৃত বিদ্যান আলীর ছেলে জামিরুল ইসলাম ওরফে মরু (৫০)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালের ১৩ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে আফাজ উদ্দিনের বাসায় বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। ওই সময় সেখানে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা একটি মিটিং করছিল। বোমা হামলায় ঘটনাস্থলেই দুজন মারা যায়। আফাজ উদ্দিনসহ বেশ কয়েকজন আহত হন।

ঘটনার দিনই আফাজ উদ্দিনের ছেলে এজাজ আহাম্মেদ মামুন বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪-৫ জনকে আসামি করে দৌলতপুর থানায় একটি মামলা করেন।

দীর্ঘ তদন্ত শেষে ২০১৫ সালের ৩ মার্চ আদালতে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার এই মামলার রায় দিয়েছেন আদালত।

কুষ্টিয়া জজ আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, ‘সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত দুই আসামির যাবজ্জীবন এবং চারজনকে বেকসুর খালাস দিয়েছেন।’

মন্তব্য

Beta version