-->
শিরোনাম

স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

পিরোজপুর প্রতিনিধি
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

পিরোজপুরের কাউখালীতে স্বামী হত্যা মামলায় স্ত্রী সালমা আক্তার ওরফে রিতা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২৯ মার্চ) পিরোজপুরের অতিরিক্ত জেলা দায়রা জজ মো. নুরুল ইসলামের আদালতে এই রায় ঘোষণা করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার বারবাকপুর গ্রামের আব্দুল মোফাজ্জেল শিকদারের ছেলে আব্দুল মান্নানের সঙ্গে কাউখালী উপজেলার মুক্তারকাঠী গ্রামের দণ্ডপ্রাপ্ত রিতার বিয়ে হয়। প্রথম দিকে শ্বশুরবাড়িতে থাকলেও পরে স্বামী আব্দুল মান্নানকে নিয়ে মুক্তারকাঠীতে বাবার বাড়িতে চলে আসেন রিতা। সেখানে থাকাকালীন একই উপজেলার নাঙ্গুলী গ্রামের লিটু হাওলাদারের সঙ্গে রিতা পরকীয়ায় জড়িয়ে পড়েন।

২০১৩ সালের ১৮ জুলাই রাত ১১টার দিকে আব্দুল মান্নান ঘুমিয়ে পড়লে রিতাকে দরজা খুলে দিতে বলেন লিটু। পরে লিটু ঘরে ঢুকলে এই পরকীয়ার কথা জেনে যান আব্দুল মান্নান। বিষয়টি গোপন রাখতে তারা দুইজন মিলে আব্দুল মান্নানকে হত্যা করেন। পরে তারা গলায় রশি লাগিয়ে ঘটনাটি আত্মহত্যা হিসেবে প্রচার করেন।

ওই রাতেই রিতার ভাই রিয়াজ মৃত আব্দুল মান্নানের ভাই হান্নান শিকদারকে ফোনে জানান যে তার ভাই অসুস্থ। সকালে তারা এসে আব্দুল মান্নানকে মৃত দেখলে পুলিশকে জানান। পরে এ ঘটনায় কাউখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

মামলাটি আদালতে গেলে বিচারকার্য শেষে পিরোজপুরের অতিরিক্ত দায়রা জজ নুরুল ইসলাম আজ এই রায় ঘোষণা করেন। অন্য আসামি লিটুর বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়। আসামি রিতা পলাতক থাকায় রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন না।

মন্তব্য

Beta version