-->

তাহেরীর মামলা পিবিআইয়ে

সিলেট ব্যুরো
তাহেরীর মামলা পিবিআইয়ে
ফাইল ছবি

ওয়াজ মাহফিলের আয়োজনের নামে মিথ্যা প্রচারণা ও সম্মানহানির অভিযোগে ১৫ জনের বিরুদ্ধে সিলেটের সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন আলোচিত ইসলামি বক্তা মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরী। এবার সেই মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

সিলেট বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক মো. আবুল কাশেম বৃহস্পতিবার এ নির্দেশ দেন।

এর আগে গত ২৪ মার্চ দুপুরে আদালতে হাজির হয়ে মামলার আবেদন করেন আলোচিত এই ইসলামি বক্তা।

আরো পড়ুন: সিলেট আদালতে তাহেরীর মামলার আবেদন

মামলার আবেদনে তাহেরী অভিযোগ করেন, তার সঙ্গে কোনোরকম যোগাযোগ না করেই গত ২২ মার্চ সিলেটের বালাগঞ্জ পৈলনপুরে ইসলামি সুন্নি মহাসম্মেলনে হাজির থাকার কথা উল্লেখ করে প্রচারণা চালানো হয়। মাহফিলের পোস্টারেও তার নাম ছাপানো হয়।

সেখানে উপস্থিত হওয়ার জন্য তাহেরীর পিএস দাবিদার এক ব্যক্তিকে মাহফিল কমিটি ৩৩ হাজার টাকা দিয়েছে বলে দাবি করা হয়। তবে ওই ব্যক্তিকে তিনি চেনেন না।

ওই অভিযোগ আরো বলা হয়, মাহফিলের আয়োজকরা ফেসবুক ও ইউটিউবে তাহেরীর নামে অপপ্রচার ও কুৎসা রটনা করে। তার বিরুদ্ধে মিছিল করে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এতে তার মানহানি হয়েছে।

মামলা দায়েরের পর আদালত প্রাঙ্গণে তাহেরী সাংবাদিকদের জানান, তিনি বালাগঞ্জের মাহফিলের কোনো দাওয়াত পাননি। কে বা কারা তার নাম করে টাকা নিয়েছে তাও জানেন না। কিন্তু তার নামে মিথ্যাচার করা হয়েছে তাই তিনি আদালতে মামলা করেছেন।

তবে আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয়, মাহফিলে আসা বাবদ তার সহকারীর কাছে দুই ধাপে অগ্রিম ৩৩ হাজার টাকা দেওয়া হয়েছিল। আগের দিন মাহফিল পরিদর্শনও করে গিয়েছিলেন গিয়াস উদ্দিন আত তাহেরীর এক সহকারী।

মন্তব্য

Beta version